১৭ অক্টোবর, ২০২১ ১৬:৪২

কলাপাড়ায় সেলাই মেশিন পেলেন ২০ হতদরিদ্র নারী

কলাপাড়া প্রতিনিধি

কলাপাড়ায় সেলাই মেশিন পেলেন ২০ হতদরিদ্র নারী

বিকল্প জীবিকায়নের লক্ষ্যে পটুয়াখালীর কলাপাড়ায় বিপদাপন্ন ২০ হতদরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ বিকল্প জীবিকায়নের মাধ্যমে দুর্যোগ ঝুঁকি হ্রাস প্রকল্পের আওতায় এ সহায়তা প্রদান করে। 

আজ রবিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তন হলরুমে আনুষ্ঠানিকভাবে ওইসব নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়। এছাড়া সেলাই মেশিনের সাথে প্রত্যেক উপকারভোগীকে ২০ গজ কাপড়, একটি কাঠের ঢাকনা ও এসএস স্ট্যান্ড প্রদান করা হয়েছে। 

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির, ওয়ার্ল্ড কনসার্ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার মাইকেল মধু ও সহকারী প্রোগ্রাম ম্যানেজার জেমস রাজীব বিশ্বাসসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

ওয়ার্ল্ড কনসার্ন সংস্থার সহকারী প্রোগ্রাম ম্যানেজার জেমস রাজীব বিশ্বাস বলেন, গ্রামের হতদরিদ্র নারীরা পরিবারের অন্যান্য কাজের পাশাপাশি সেলাই মেশিন চালিয়ে বিকল্প উপায়ে জীবিকা নির্বাহ করতে পারে। তাই এ উপজেলার মিঠাগঞ্জ, ডাবলুগঞ্জ, মহিপুর ও লতাচাপলীর হতদরিদ্র নারীদের মাঝে এ মেশিন দেয়া হয়েছে। 

ওয়ার্ল্ড কনসার্ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার মাইকেল মধু বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা ও পরিবারের বিকল্প জীবিকার জন্য হত  দরিদ্র পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করা হয়েছে। এ মেশিন দ্বারা এসব নারীরা স্বাবলম্বী হতে পারবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর