৯ নভেম্বর, ২০২১ ২২:১৯

অগ্নিদগ্ধ সেই সামিয়ার চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

অগ্নিদগ্ধ সেই সামিয়ার চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও

অগ্নিদগ্ধ সামিয়াকে দেখতে যান ইউএনও।

অগ্নিদগ্ধ তিন বছর বয়সী সেই শিশুকন্যা সামিয়ার উন্নত চিকিৎসার দায়িত্ব নিলেন ময়মনসিংহের ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শীতেষ চন্দ্র সরকার। মঙ্গলবার সামিয়াকে তার বাড়িতে দেখতে গিয়ে তিনি সামিয়ার দায়িত্ব নেওয়ার কথা জানান।

এর আগে, বাংলাদেশ প্রতিদিনের অনলাইন পোর্টালে ‘ফুলপুরে আগুনে পুড়ে তিন বছরের শিশু গুরুতর আহত’ শিরোনামে নিউজ প্রকাশিত হলে বিষয়টি নজরে আসে ইউএনও’র। আজ তিনি বাড়িতে গিয়ে শিশুটিকে ঢাকায় পাঠাতে চাইলে যেতে রাজি হননি সামিয়ার বাবা আজিজুল। তারা তাকে বাড়িতে রেখে গ্রাম্য চিকিৎসা দিয়ে যাচ্ছেন। এতে শিশুটির জীবন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে বলে ধারণা করছেন ইউএনওসহ অনেকে।

জানা যায়, গত শুক্রবার রাত সাতটার দিকে উপজেলার ভাইটকান্দি বাজারের পূর্ব পাশে ফছর উদ্দিনের ছেলে আজিজুলের বাড়িতে আগুন লাগে। এতে আজিজুলের থাকার ঘর ও ঘুমিয়ে থাকা তিন বছর বয়সী শিশুকন্যা সামিয়ার প্রায় পুরা শরীর পুড়ে যায়। পরে ওই রাতে তাকে হাসপাতালে না নিয়ে মেয়েকে গ্রাম্য চিকিৎসা দেন বাবা আজিজুল। 

এর পরদিন মেয়ের কান্নায় ও এলাকাবাসীর পরামর্শে সামিয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর সামিয়ার অবস্থা গুরুতর দেখে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেফার্ড করা হয়। কিন্তু আর্থিক অনটনের কারণে মেয়েকে ঢাকায় না নিয়ে বাড়িতে নিয়ে আসেন আজিজুল। বর্তমানে বাড়িতে রেখেই গ্রাম্য চিকিৎসা দিয়ে যাচ্ছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার বলেন, আমি বাড়িতে গিয়ে সামিয়াকে দেখলাম। তার অবস্থা খুবই সংকটাপন্ন। শিশুটিকে যেভাবে রাখা হয়েছে, এতে তার জীবন ঝুঁকিপূর্ণ। তাই তার উন্নত চিকিৎসার দায়িত্ব নিলাম। কিন্তু অনেক বোঝানোর পরও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিতে যেতে রাজি হননি সামিয়ার মা-বাবা। পরে প্রাথমিকভাবে সামিয়ার চিকিৎসার জন্যে কিছু টাকা দান করা হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি তার সাথে ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর