১৮ নভেম্বর, ২০২১ ১৬:০১

কান্তজিউ মন্দিরে ২৬৯তম রাস উৎসব

দিনাজপুর প্রতিনিধি

কান্তজিউ মন্দিরে ২৬৯তম রাস উৎসব

ঐতিহাসিক কান্তজিউ মন্দির।

দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মন্দির প্রাঙ্গণে শুক্রবার রাত থেকে মাসব্যাপী রাস উৎসব শুরু হচ্ছে। রাস উৎসবের পাশাপাশি এখানে মাসব্যাপী রাস মেলা বসলেও এবারেও করোনার কারণে মেলা হচ্ছে না। এরপরেও রাস উৎসবে দেশ-বিদেশের ভক্ত-পুণ্যার্থীরা আসছে।

দিনাজপুর পূজা উদযাপন পরিষদ সভাপতি ও প্রেসক্লাব সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু জানান, প্রতি বছর রাস পূর্ণিমার রাতে রাধা-কৃষ্ণের রাস উৎসব উপলক্ষে মন্দির প্রাঙ্গণে এই উৎসব শুরু হয়। ১৭৫২ সাল থেকে এখানে রাস উৎসব উদযাপন হয়ে আসছে। সেই ধারাবাহিকতায় এটি উৎসবের ২৬৯তম বছর। রাস উৎসবে বিভিন্ন জেলাসহ দেশ-বিদেশের ভক্ত-পুণ্যার্থী ও পর্যটকরা ভিড় জমান।

শুক্রবার বিকেলে রাস উৎসবের উদ্বোধন করবেন প্রধান অতিথি বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি ও দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। বিশেষ অতিথি থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, কাহারোল উপজেলার নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রইছ উদ্দীন প্রমুখ।

রাজ দেবোত্তর এস্টেট’র এজেন্ট রনজিৎ সিংহের সভাপতিত্বে আলোচনায় অংশ নেবেন রাজ দেবোত্তর এস্টেট’র সদস্য, পূজা উদযাপন পরিষদ সভাপতি ও দিনাজপুর প্রেসক্লাব সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, রাজ দেবোত্তর এস্টেট’র শ্যামল ঘোষ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানের সভাপতি সুনীল চক্রবর্তী ও সাধারণ সম্পাদক রতন সিং-সহ রাজ দেবোত্তর এস্টেট’, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের নেতারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর