২০ নভেম্বর, ২০২১ ০৯:৫৮
ইউপি নির্বাচন

ভোটসংখ্যা সমান হওয়ায় বরগুনার বালিয়াতলীতে ২৪ নভেম্বর ফের ভোটগ্রহণ

বরগুনা প্রতিনিধি

ভোটসংখ্যা সমান হওয়ায় বরগুনার বালিয়াতলীতে ২৪ নভেম্বর ফের ভোটগ্রহণ

নাজমুল ইসলাম নাসির ও এমএ বারী বাদল (ডানে)

বরগুনার এম বালিয়াতলী ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৪ নভেম্বর পুনরায় ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। ১৮ নভেম্বর  নির্বাচন কমিশন বরগুনাসহ সমভোট প্রাপ্ত ১৪ এলাকায় ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। ১৯ নভেম্বর বিকেলে নির্বাচন কমিশনের (নির্বাচন পরিচালনা-২) অতিরিক্ত সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত পুনরায় ভোটগ্রহণের এ সিদ্ধান্ত  প্রকাশিত হয়। 

১৪টি ইউপির মধ্যে বরগুনার এম বালিয়াতলী একমাত্র ইউনিয়ন যেখানে শুধু চেয়ারম্যান পদে ফের ভোটগ্রহণ করা হবে। ২য় ধাপে গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বরগুনার এম বালিয়াতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী নাজমুল ইসলাম নাসির নৌকা প্রতীকে ও স্বতন্ত্র প্রার্থী এমএ বারী বাদল আনারস প্রতীকে সমপরিমাণ ৫ হাজার ৭০০ ভোট পান। পরবর্তীতে নৌকার প্রার্থী নাসির কেন্দ্রের বাইরে পাওয়া সিল দেয়া একটি ভোট নিজের দাবি  করে ওই ভোট তার প্রাপ্ত ভোটের সাথে যোগ করে বিজয়ী ঘোষণা করতে রিটানিং কর্মকর্তার কাছে লিখিত দাবি জানান।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী এম এ বারী বাদল ও রিটানিং কর্মকর্তার কাছে পুনরায় ভোট গণনার দাবি করে লিখিত আবেদন করেন। তৃতীয় প্রার্থী গোলাম সরোয়ার শাহিনও (প্রাপ্ত ভোট ৫ হাজার ১০০) ভোট পুনরায় গননার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন এবং রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা  দীলিপ কুমার জানান, নির্বাচনে শুধু সমভোটপ্রাপ্ত দুই জন প্রার্থী অংশ নিবেন। পুনরায় ভোট গ্রহণের নির্দেশনা পেয়েছি। নির্দেশনামতে নির্ধারিত তারিখ ও সময়ে আমরা ভোটগ্রহণে ব্যবস্থা করা হবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর