৮ ডিসেম্বর, ২০২১ ১৮:৩৩

মানিকছড়ি-লক্ষীছড়িতে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা

খাগড়াছড়ি প্রতিনিধি

মানিকছড়ি-লক্ষীছড়িতে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা

প্রতীকী ছবি

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী মাঠে প্রচারণায় নেমে পড়েছেন মানিকছড়ি ও লক্ষীছড়ি দুই উপজেলার ছয় ইউপির ২১৯ জন প্রার্থী। মঙ্গলবার লক্ষীছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তারা চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত  ও সাধারণ সদস্য পদে ১০৬ জনের মাঝে প্রতীক বরাদ্দ করেন। এরপর পরই প্রার্থীরা ব্যানার- পোস্টার নিয়ে মাঠে প্রচারণায় নেমেছেন।

লক্ষীছড়ি সদর ইউপিতে চেয়ারম্যান পদে প্রার্থী চারজন। তারা হলেন-উষাজাই চৌধুরী (নৌকা), প্রবিল কুমার চাকমা (আনারস), স্বপন চাকমা (মোটরসাইকেল) ও জয়া চাকমা (চশমা)। ২ নম্বর দূল্যাতলী ইউপিতে চেয়ারম্যান পদে আছেন দুজন। তারা হলেন-উচাইপ্রু মার্মা (নৌকা) ও ত্রিলন চাকমা (চশমা)। ৩ নম্বর বর্মাছড়ি ইউপিতে চেয়ারম্যান পদে পাঁচজন। তারা হলেন-হরিমোহন চাকমা (ঘোরা), পাইসুখই মার্মা (চশমা), লক্ষীধন চাকমা (টেবিল ফ্যান), নীলবর্ণ চাকমা (নৌকা) ও সুইশালা মার্মা (আনারস)।

এছাড়া চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ১০৬ জন প্রার্থীর মাঝেও প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা কিরণ বিকাশ চাকমা জানান, আমরা সকল প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়ে নির্বাচনী আচরণবিধির বিষয়ে ধারণা দিয়েছি।

এদিকে, মানিকছড়ি তিন ইউপি’র প্রার্থীদের রিটার্নিং কর্মকর্তারা চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত পদে ২৯ জন ও সাধারণ সদস্য পদে ৬৮ জনের মাঝে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ করেন। প্রতীক পেয়ে প্রার্থীরা ব্যানার, পোস্টার নিয়ে মাঠে প্রচারণায় নেমে পড়েন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের ডাটা অ্যান্ট্রি অপারেটর মো. নুরুল আলম জানান, প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলার তিন ইউপি’র মধ্যে একটিতে দলীয় (নৌকা) চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ও তিন ইউপি’র ৯ ওয়ার্ডে ৯ জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে অন্যদের মধ্যে চেয়ারম্যান পদে দলীয় ৩ জন, বিদ্রোহী একজন ,স্বতন্ত্র একজন ও সংরক্ষিত সদস্য পদে ২৯ জন এবং সাধারণ সদস্য পদে ৬৮ জনের মধ্যে রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ প্রদান করেন।

মানিকছড়ি ও তিনটহরী ইউপি’র দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা এসএম মহি উদ্দীন মানিকছড়ি ইউপিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক মো. শফিকুর রহমান ফারুক ও হাতপাখা প্রতীক মো. জামাল উদ্দীন এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যোগ্য মারমাকে আনারস প্রতীক তুলে দেন। এখানে সংরক্ষিত সদস্য পদে ১৩ ও সাধারণ পদে ২৮ জনের মাঝে প্রতীক দেওয়া হয়েছে।

তিনটহরী ইউপিতে একজন চেয়ারম্যান ও দুজন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধু সংরক্ষিত পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ২১ জনকে প্রতীক বরাদ্দ দেন। এরপর বাটনাতলী ইউপি’র দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী ইউপি’র চেয়ারম্যান পদে মো. আবদুর রহিম (নৌকা) ও স্বতন্ত্রপ্রার্থী মংসাপ্রূ চৌধুরীকে (চশমা) প্রতীক বরাদ্দ দেন। এছাড়া সংরক্ষিত সদস্য প্রার্থী সাতজন ও সাধারণ সদস্য প্রার্থী ১৯ জনকে তাদের কাঙ্ক্ষিত প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর