১৪ ডিসেম্বর, ২০২১ ১২:৫৬

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাতবার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাতবার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৫০ তম শাহাদাতবার্ষিকী বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হচ্ছে। দিবসটি পালনে জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় মহানন্দা নদীর তীর ঘেঁষা রেহাইচরের সড়ক ভবন প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ’র শাহাদত বরণস্থলে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

প্রথমে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পক্ষ থেকে মেয়র মো. মোখলেসুর রহমান বীরশ্রেষ্ঠ’র স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন।

এরপর জেলা পরিষদ, সেক্টর কমান্ডারস ফোরাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তর, উপজেলা প্রশাসন, ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে তার রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়। 

অপরদিকে ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিস্থলে ফাতেহা পাঠ, কবর জিয়ারত ও দোয়া করা হয়। 

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের উষালগ্নে মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে ৭১’ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বাংলার এই শ্রেষ্ঠ সন্তান তিনি শহীদ হয়েছিলেন। পরে তার মরদেহ চাপাইনবাবগঞ্জ জেলার ঐতিহাসিক ছোট সোনামসজিদ আঙিনায় সমাহিত করা হয়। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর