১৮ ডিসেম্বর, ২০২১ ০১:৫৬

দুবলার চরে প্রথমবারের মতো বিজয় দিবস উদযাপন

বাগেরহাট প্রতিনিধি

দুবলার চরে প্রথমবারের মতো বিজয় দিবস উদযাপন

দুবলার চরে প্রথমবারের মতো বিজয় দিবস উদযাপন।

স্বাধীনতার ৫০ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো মহান বিজয় দিবস পালিত হয়েছে সুন্দরবনের জনবিচ্ছিন্ন দ্বীপ দুবলার চরে। অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ার দীপ্ত শপথও নিয়েছেন শুঁটকি পল্লীর ১০ সহস্রাধিক জেলে-মহাজন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর সঙ্গে শপথ বাক্য পাঠ করতে আলোরকোলের বালু চরে শামিল হন তারা।

সুন্দরবন বিভাগ ও দুবলা ফিশারমেন গ্রুপের আয়োজনে বিজয় দিবস পালন এবং ডিস লাইন সংযোগের মাধ্যমে বড় পর্দায় শপথ গ্রহণ করেন শুঁটকি পল্লীর ১০ সহস্রাধিক জেলে ও তাদের মহাজনরা।

এর আগে, দুবলা ফিশারমেন গ্রুপের সভাপতি মো. কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন দুুবলা জেলে পল্লীর টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রহ্লাদ চন্দ্র রায়, খুলনা সিটি কর্পোরেশনের কাউন্সিলর সুলতান আহমেদ মিন্টু, ফরেস্টার নজরুল ইসলাম ও মৎস্য ব্যবসায়ী শেখ আমানত।

মো. কামাল উদ্দিন আহমেদ শুক্রবার দুপুরে মুঠোফোনে জানান, সুন্দরবন বিভাগ ও ফিশারমেন গ্রুপ যৌথভাবে ১৬ ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করে। দুবলার আলোরকোলে ডিসের মাধ্যমে বড় পর্দা বসানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেয় ১০ হাজারেরও বেশি জেলে ও ব্যবসায়ী। ৫০ বছরের মধ্যে এই প্রথমবার দুবলার চরে বিজয় দিবস পালিত হয়েছে।

দুবলা জেলেপল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রহ্লাদ চন্দ্র রায় জানান, এই প্রথমবার দুবলার আলোরকোলে উৎসবমুখর পরিবেশে বিজয় দিবস পালিত হলো। দিবসকে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছিল আলোরকোলের জেলে-মহাজনদের মধ্যে। সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের সূচনা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর