২৪ ডিসেম্বর, ২০২১ ০১:৪৯

চাঞ্চল্যকর ব্যবসায়ী হত্যার বর্ণনা দিলেন গ্রেফতার জাকির

কিশোরগঞ্জ প্রতিনিধি

চাঞ্চল্যকর ব্যবসায়ী হত্যার বর্ণনা দিলেন গ্রেফতার জাকির

গ্রেফতার জাকির হোসেন।

কিশোরগঞ্জে নরসিংদীর ব্যবসায়ী রমিজ উদ্দিনের চাঞ্চল্যকর হত্যায় গ্রেফতার হাফেজ জাকির হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পার্থ ভদ্রের এজলাশে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন তিনি।

সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত দেওয়া জবানবন্দিতে জাকির হোসেন দোষ স্বীকার করে ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (অপারেশনস) মোখলেছুর রহমান। পরে বিচারকের নির্দেশে আসামিকে কারাগারে পাঠানো হয়।

এর আগে, গত মঙ্গলবার রাতে লক্ষ্মীপুর জেলার রামগতি এলাকার একটি মসজিদ থেকে তাবলিগ জামাতের চিল্লারত হাফেজ জাকির হোসেনকে গ্রেফতার করে র‌্যাব। নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ঝিগাতলা গ্রামের আব্দুল আওয়ালের ছেলে হাফেজ জাকির হোসেন গত পাঁচ বছর ধরে নরসিংদীর মনোহরদী উপজেলার চুলা বাজার ভূঁইয়া বাড়ি জামে মসজিদের মোয়াজ্জিনের দায়িত্ব পালন করছিলেন। এছাড়া স্থানীয় একটি মক্তবে ছাত্র পড়াতেন তিনি।

গত ৩ অক্টোবর রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের কাটবাড়িয়া ডাউকিয়া মসজিদের পাশে নরসিংদীর গরু ব্যবসায়ী রমিজ উদ্দিনকে (৬৫) হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করেন হাফেজ জাকির। হত্যার ঘটনায় রমিজ উদ্দিনের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে জাকির হোসেনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহার ও র‌্যাব কর্তৃক প্রদত্ত বক্তব্য অনুযায়ী জানা যায়, গত পাঁচ বছর ধরে নরসিংদীর মনোহরদী উপজেলার একটি গ্রামের মসজিদে মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করে আসছেন জাকির। সেখানে থাকার সুবাদে বিদেশ ফেরত স্থানীয় গরু ব্যবসায়ী রমিজ উদ্দিনের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। হত্যার ১০ থেকে ১২ দিন আগে সস্তায় গরু কিনে দেওয়ার প্রলোভনে তিনি রমিজ উদ্দিনকে নেত্রকোণা জেলায় গরু কেনাবেচার স্থানে নিয়ে যান। পরে জাকিরের কথায় বিশ্বাস করে রমিজ ৩০ সেপ্টেম্বর ব্যাংক থেকে ৬ লাখ টাকা তোলেন। বিক্রির জন্য গরু নিয়ে আসবে এ কথা বলে রমিজকে কিশোরগঞ্জ সদর উপজেলার কাটাবাড়িয়া ডাউকিয়া মসজিদ এলাকায় নিয়ে যান এবং অপেক্ষা করতে বলেন। রাত দেড়টার দিকে রমিজ উদ্দিনকে কৌশলে ওই এলাকার ডাউকিয়া মসজিদের দক্ষিণ পাশে কলাবাগানে নিয়ে যান জাকির।

এরপর রমিজ উদ্দিনের মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করেন। হাতুড়ির আঘাতে রমিজ উদ্দিন মাটিতে লুটিয়ে পড়লে তার কপালে, মুখে, বাঁ চোখের উপর ও নিচে এবং মাথার বিভিন্ন স্থানে আঘাত করেন। পরে ৬ লাখ টাকা নিয়ে পালিয়ে যান তিনি। এক পর্যায়ে ঢাকা থেকে তাবলীগ জামাতের ১২০ দিনের চিল্লায় লক্ষ্মীপুর রামগতিতে চলে যান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর