৩০ ডিসেম্বর, ২০২১ ১৩:৫৩

হাসপাতালের স্টাফ নার্সকে লাঞ্ছিত করার অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি

হাসপাতালের স্টাফ নার্সকে লাঞ্ছিত করার অভিযোগ

ফরিদপুর জেনারেল হাসপাতালের স্টাফ নার্স খোদেজা খাতুনকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী মো. জালালউদ্দিন সরদারের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিকার চেয়ে জেনারেল হাসপাতালের ৫১ জন স্টাফ নার্স তার বিরুদ্ধে সিভিল সার্জন বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এদিকে, নার্সকে লাঞ্ছিত করার ঘটনায় ফরিদপুর জেনারেল হাসপাতালে কর্মরত কর্মচারীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রাপ্ত অভিযোগ ও জেনারেল হাসপাতালে কর্মরত কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, গত ২৭ ডিসেম্বর ফরিদপুর জেনারেল হাসপাতালের স্টাফ নার্স খোদেজা খাতুন তার মেয়েকে নিয়ে ভ্যাকসিন টিকাদান কেন্দ্রে যান টিকা দিতে। এসময় সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী মো. জালালউদ্দিন সরদার খোদেজা বেগমের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং এক পর্যায়ে লাঞ্ছিত করেন। তাৎক্ষনিক এ ঘটনার প্রতিবাদ জানান আরেক স্টাফ নার্স আবুল হোসেন মিয়াসহ কয়েকজন। এসময় আবুল হোসেন মিয়াকেও শারিরিকভাবে লাঞ্ছিত করা হয়।

এ বিষয়টি নিয়ে হাসপাতালের কর্মচারীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। নামপ্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন নার্স জানান, মো. জালালউদ্দিন বিভিন্ন সময় নানা ধরনের অনিয়ম ও দুর্নীতির দায়ে অভিযুক্ত। ক্ষমতার দাপট দেখিয়ে সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের সে নিজের কব্জায় রাখার চেষ্টা করেন। তার বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। 

মো. জালালউদ্দিন সরদারের এমন কর্মকান্ডে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন খোদেজা বেগম। মো. জালালউদ্দিন সরদারের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে সিভিল সার্জন বরাবরে খোদেজা বেগমসহ ৫১ স্টাফ নার্স লিখিত আবেদন করেছেন। 

জেনারেল হাসপাতালের স্টাফ নার্স আবুল হোসেন জানান, খোদেজাকে লাঞ্ছিত করার সময় আমি এর প্রতিবাদ করি। এতে জালালউদ্দিন ক্ষিপ্ত হয়ে আমাকেও লাঞ্ছিত করেছে। এছাড়া কথ্য ভাষায় গালিগালাজ করা হয়। তিনি এ ঘটনার বিচার চেয়েছেন সিভিল সার্জনের কাছে।

এ বিষয়ে ফরিদপুর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. গনেশ চন্দ্র আগরওয়াল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তাদের সাথে কথা কাটাকাটি হয়েছে বলে আমি শুনেছি। 

অভিযুক্ত সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী মো. জালালউদ্দিন সরদার বলেন, খোদেজার সাথে তেমন কিছুই হয়নি। একটু কথা কাটাকাটি হয়েছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর