৬ জানুয়ারি, ২০২২ ২০:০০

পুনরায় ইউপি সদস্য পদে নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ

জয়পুরহাট প্রতিনিধি

পুনরায় ইউপি সদস্য পদে নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ

পুনরায় ইউপি সদস্য পদে নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ।

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় পুনরায় ইউপি সদস্য পদে নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ করেছে পরাজিত দুই মেম্বার প্রার্থীর কর্মী-সমর্থকরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে গেলে বিক্ষোভকারীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১ নম্বর বারোকান্দ্রি ওয়ার্ডের ইউপি সদস্য পদে তালা প্রতীকের মেম্বার প্রার্থী নুরনবী বিপুল ভোটে নির্বাচিত হন। কিন্তু ইউপি সদস্য পদে ভোটে পরাজিত প্রার্থী মোরগ প্রতীকের আব্দুস সামাদ ও ফুটবল প্রতীকের প্রার্থী রিপন নির্বাচনে কারচুপির অভিযোগ আনেন।

তাদের দাবি, বুধবার অনুষ্ঠিত নির্বাচনে ভোট কক্ষে তালা প্রতীকের ব্যালট পেপারে অবৈধভাবে সিল মারা হয়েছে। এজন্য পুনরায় ওই ওয়ার্ডে ইউপি সদস্য পদে নির্বাচনের দাবিতে তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে পাঁচবিবি-ডুগডুগি সড়কের বারোকান্দ্রি বাজার এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন তারা।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্ষোভকারীরা সড়ক অবরোধ করে রাখলে দোকানপাটসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পুলিশের হস্তক্ষেপে দোকানপাটসহ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। তবে বিক্ষোভকারীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব জানান, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে পরাজিত দুই প্রার্থী নির্বাচিত প্রার্থীর সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে তাদের কর্মী-সমর্থকদের নিয়ে সড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছালে পুলিশের ওপরও হামলা করে তারা। এতে পুলিশের এসআই ও এএসআই আহত হয়। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর