৭ জানুয়ারি, ২০২২ ২০:২৯

বগুড়ায় রাসায়নিক সার, ট্রাক জব্দ, গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় রাসায়নিক
সার, ট্রাক জব্দ, গ্রেফতার ৬

কালোবাজারে বিক্রির জন্য পাচারকালে বগুড়ার শেরপুরে তিনটি ট্রাকভর্তি ১২০০ বস্তা রাসায়নিক সার আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫ এর সদস্যরা। এসময় ট্রাকের চালক ও সহকারিসহ ছয়জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় শুক্রবার দুপুরে পুলিশ পরিদর্শক মজিবর রহমান বাদি হয়ে শেরপুর থানায় একটি মামলা করেছেন। এর আগে বৃহস্পতিবার দিনগত রাতে উপজেলার মির্জাপুর-রানীরহাট আঞ্চলিক সড়কের বামিহাল এলাকায় রাজশাহী র‌্যাব-৫ এর সদস্যরা অভিযান চালিয়ে সারবোঝাই তিনটি ট্রাক জব্দ ও ছয়জনকে গ্রেপ্তার করে।

এরা হলেন বগুড়া জেলার কাহালু উপজেলার শিতলাই গ্রামের শাহাদহ হোসেনের ছেলে ট্রাক চালক মো. সবুর হোসেন (২৮), একই গ্রামের শামছুল হকের ছেলে রুহুল আমিন (৩০), গুরবিশা গ্রামের গ্রামের জাহিদুল ইসলামের ছেলে ইমরান হোসেন (২৩), বগুড়া সদর উপজেলার মালতিনগর এলাকার মোহাম্মদ আলীর ছেলে তানভীর হোসেন (২৩), তার সহকারি মেহেরগাছা এলাকার মোন্তেজার রহমানের ছেলে রাকিব হোসেন (১৯) ও গাবতলী উপজেলার ডিহিডোহর গ্রামের ধুলু মিয়ার ছেলে বিশু মিয়া (২২)।

এছাড়া মামলায় অভিযুক্ত নাটোর সদর উপজেলার মো. মোল্লা মিয়ার ছেলে মো. তুলা মিয়াসহ অজ্ঞাতনামা ৪-৫ জন ব্যক্তি পলাতক রয়েছে। তবে তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে আইন শৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়।
মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫ রাজশাহী ক্যাম্পের একটি দল মাদকদ্রব্য উদ্ধারে বিশেষ অভিযানে নামেন। এরইমধ্যে জানতে পারেন কৃত্রিম সংকট ও কালোবাজারে বিক্রির জন্য অবৈধভাবে নাটোর থেকে তিন ট্রাক ভর্তি রাসায়নিক সার বগুড়ায় নিয়ে যাওয়া হচ্ছে। এরপর বিষয়টি র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পর তাদের নির্দেশে সারগুলো উদ্ধারে অভিযান চালায় র‌্যাব সদস্যরা।

এরই ধারাবাহিকতায় শেরপুর উপজেলার মির্জাপুর-রানীরহাট আঞ্চলিক সড়কের বামিহাল নামক স্থানে যানবাহন আটকে তল্লাশি চালানো হয়।
একপর্যায়ে সারবোঝাই ট্রাকগুলোর ব্যারিকেড দিয়ে গতিরোধ করা মাত্রই চালক-হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা চালালে তাদের গ্রেফতার করেন র‌্যাব সদস্যরা। এসময় সার পাচারের বিষয়টি স্বীকার করলে ট্রাক ভর্তি ডাই অ্যামোনিয়াম ফসফেট ড্যাপ সার জব্দ করা হয়। এতে নয় লাখ ষাট হাজার টাকা মূল্যে ১২০০ বস্তা সার রয়েছে বলে জব্দ তালিকায় উল্লেখ করা হয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, র‌্যাবের অভিযানে গ্রেফতার পাচারকারী ও জব্দকৃত ট্রাক ও সারগুলো থানায় সোপর্দ করা হয়েছে। এরপর ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (১) ধারায় একটি মামলা দায়ের করা হয়। এছাড়া গ্রেফতারকৃতদের শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর