১৫ জানুয়ারি, ২০২২ ১৩:০৪

সিরাজগঞ্জে বাসে বিধিনিষেধ মানছেন না লোকাল যাত্রীরা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে বাসে বিধিনিষেধ মানছেন না লোকাল যাত্রীরা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

সিরাজগঞ্জে মাস্ক ছাড়া কাউকে বাসে প্রবেশ করতে দিচ্ছেন না সুপার ভাইজার, হেলপার ও কাউন্টার কর্তৃপক্ষ। তবে দুরপাল্লার বাসে নির্দেশনা মানা হলেও লোকাল বাসগুলোতে বিধিনিষেধ মানছেন না লোকাল যাত্রীরা। আজ শনিবার শহরের বগুড়া বাস স্টেশন, স্টেশন চত্বর, দুরপাল্লার বাস কাউন্টারগুলোতে ঘুরে এ চিত্র দেখা যায়।

বাস মালিকরা জানান, সরকার করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ রুখতে ঘোষিত ১১টি বিধিনিষেধের প্রথম দিন থেকে চেষ্টা করা হচ্ছে কোন যাত্রী মাস্ক ছাড়া প্রবেশ করতে না পারে। তবে লোকাল বাসগুলো নিয়ে আমরা সমস্যায় রয়েছি। কারণ এই বাসগুলো রাস্তায় রাস্তায় যাত্রী উঠানামা করে। ফলে যাত্রীরা মাস্ক বিহীন চলাচল করছে। দুরপাল্লার কাউন্টারগুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। গাড়িতে প্রবেশের আগে এগুলো ব্যবহার করতে যাত্রীদের বলা হচ্ছে।

বাস চালক মামুন জানান, বিধিনিষেধের প্রথম দিন থেকে মাস্ক বিহীন কোন যাত্রী বাসে উঠতে দেয়া হচ্ছে না। হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের পর বাসে প্রবেশ করতে বলা হচ্ছে।

এ ব্যাপারে জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহমুদ জানান, সরকারি বিধি নিষেধ মেনেই আমাদের সকল শ্রমিককে বাস চালানোর জন্য বলা হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে সকল বাস-ট্রাক চলবে।

সিরাজগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আতিকুর রহমান আতিক জানান, সরকারি বিধিনিষেধ মেনেই বাস রাস্তায় চলবে। ইতিমধ্যে আমরা সকল মালিকদের অবগত করেছি। প্রাথমিক পর্যায়ে লোকাল বাসগুলো একটু সমস্যা হলেও পর্যায়ক্রমে ঠিক হয়ে যাবে। এদিকে জেলা প্রসাশনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রতিদিন মাইকিং করা হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর