শিরোনাম
১৯ জানুয়ারি, ২০২২ ১৮:৪০

তালতলীতে নিষিদ্ধ কারেন্ট জাল ও জাটকা জব্দ

বরগুনা প্রতিনিধি

তালতলীতে নিষিদ্ধ কারেন্ট জাল ও জাটকা জব্দ

ফাইল ছবি

বরগুনার তালতলীতে মৎস্য বিভাগের পৃথক অভিযানে জরিমানা আদায়সহ নিষিদ্ধ কারেন্ট জাল ও জাটকা জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয় এবং জাটকাগুলো এতিমখানা ও গরিব-দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ফকির হাট ও তেতুলবাড়িয়া থেকে ছেড়ে আসা বরিশালগামী তিনটি ট্রাকে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এসময় ট্রাক থেকে ৪০০ কেজি জাটকা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাছ পরিবহনের অপরাধে ট্রাকচালকদের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে, বুড়ীশ্বর নদীতে অভিযান চালিয়ে ২ লাখ ২৬ হাজার ৫০০ টাকা মূল্যের ৩৬ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. কাওসার হোসেন বলেন, জাটকা নিধন রোধে তালতলী মৎস্য বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় উপজেলা মৎস্য বিভাগ নদীতে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ৩৬ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করে আগুন দিয়ে ধ্বংস করে দেয়।

আর রাতে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে তিনটি ট্রাকে অভিযান চালিয়ে ১০ মণ (৪০০ কেজি) জাটকা জব্দ করা হয়। রাতেই জব্দকৃত জাটকাগুলো সকলের উপস্থিতিতে স্থানীয় এতিম ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। মৎস্য আহরণসহ জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলমসহ আরও অনেকে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর