৩১ জানুয়ারি, ২০২২ ১৪:০৬

ডাকাতিয়া নদীতে বাল্কহেড-ট্রলারের সংঘর্ষে ৫ জনের মরদেহ উদ্ধার, আটক ৪

চাঁদপুর প্রতিনিধি

ডাকাতিয়া নদীতে বাল্কহেড-ট্রলারের সংঘর্ষে ৫ জনের মরদেহ উদ্ধার, আটক ৪

চাঁদপুরের ডাকাতিয়া নদীতে বালুবাহী বাল্কহেডের সঙ্গে একটি ট্রলারের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বাল্কহেডের ৪ শ্রমিককে আটক করেছে চাঁদপুর নৌ থানা পুলিশ।

আজ সোমবার সকাল পৌনে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল চেষ্টা চালিয়ে শ্রমিকদের মরদেহগুলো উদ্ধার করে।

মৃত শ্রমিকরা হলেন- কুমিল্লা জেলার মুরাদ নগর থানার বহরা গ্রামের মোবারক হোসেন, একই এলাকার মাদবপুর গ্রামের আল আমিন, তিতাস থানার ধুলারাসপুর এলাকার চাঁনপুর গ্রামের মো. নাছির উদ্দিন, ট্রলারের মাঝি মুরাদনগর থানার রঘুনাথপুরের মো. আউয়াল ও কুমিল্লা তিতাস থানার রঘুনাথপুর গ্রামের মো. নজরুল ইসলাম।

এদিকে শ্রমিক নিহতের ঘটনায় আটক ব্যক্তিরা হলেন- মো. জাবেদ, আবুল বাশার, মো. ইউনুস ও দিদার। তারা সকলেই ইকবাল হোসেন-১ নামক বালুবাহী বাল্কহেডের শ্রমিক।

বাগাদী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন বিল্লাল বলেন, ঘটনার পরপরই আমাদের ইউপি সদস্যরা ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও সরকারি বিভিন্ন সংস্থার লোকজনকে মরদেহ উদ্ধার কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেছেন। আমি নিজেও ঘটনাস্থলে এসেছি। রাতে এ নদীতে ঝুঁকি নিয়েই বালুবাহী বাল্কহেড চলা ফেরা করে। শীত মৌসুমে কুয়াশার মধ্যে আরও বেশি ঝুঁকি থাকে। বিশেষ করে নদীর বাঁক ঘুরতে গিয়ে দুর্ঘটনা বেশি ঘটে। ইটভাটার মাটিবাহী ট্রলারের সংখ্যাও বেড়েছে।  

চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরের উপ-সহকারী পরিচালক মো. সাহিদুল ইসলাম জানায়, নদী থেকে আমাদের ডুবুরি দল চারজনের মরদেহ উদ্ধার করেছে। আরেকজনকে জীবিত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে তার মৃত্যু হয়। তবে ট্রলারটি এখনো ঘটনাস্থলেই ডুবন্ত অবস্থায় রয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর