৩ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:০৪

শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যার পঞ্চম বার্ষিকী পালিত

সিরাজগঞ্জ প্রতিনিধি

শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যার পঞ্চম বার্ষিকী পালিত

শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যার পঞ্চম বার্ষিকী পালিত।

সিরাজগঞ্জের শাহজাদপুরে সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার পঞ্চম বার্ষিকী পালিত হয়েছে। শাহজাদপুর প্রেসক্লাবের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১০টায় প্রেসক্লাবে জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাচ ধারণ করা হয়।

এদিন বেলা ১১টায় নিহত শিমুলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়াও একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত শোক সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুন্ডু, সাংবাদিক আতাউর রহমান পিন্টু, সাংবাদিক আবুল কাশেম ও হাসানুজ্জামান তুহিন প্রমুখ। সভায় বক্তারা হত্যা মামলার বিচার প্রক্রিয়া শেষ করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। কর্মসূচিতে বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী ও নিহত সাংবাদিক শিমুলের স্বজনরা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ চলাকালীন পেশাগত দায়িত্ব পালনের সময় শাহজাদপুর পৌরসভার তৎকালীন মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলিতে গুরুতর আহত হয় সাংবাদিক শিমুল। পরদিন ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে মেয়র মিরুকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখসহ ২৫ জন অজ্ঞাত পরিচয় আসামির বিরুদ্ধে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ২ মে মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বর্তমানে ৩৮ জন আসামি  উচ্চ আদালত থেকে জামিনে রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর