২০ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:৪৭

হাতিয়াতে অপহৃত ৭ জেলে উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি

হাতিয়াতে অপহৃত ৭ জেলে উদ্ধার

নোয়াখালীর হাতিয়াতে অপহৃত ৭ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। তবে অভিযুক্ত অপহরণকারীদের গ্রেফতার করতে পারেনি কোস্টগার্ড। আজ রবিবার সকালের দিকে উদ্ধারকৃত জেলেদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয় হয়।

এর আগে গতকাল সন্ধ্যার দিকে ভোলা জেরার মনপুরা উপজেলার মেঘনা নদীর চর সাকুচি বঙ্গোপসাগরে ইঞ্জিন চালিত একটি নৌকা থেকে অপহৃতদের উদ্ধার করা হয়। এর আগে শুক্রবার রাতে তাদের মেঘনা নদী থেকে মুক্তিপণের জন্য অপহরণ করা হয়।

হাতিয়া কোস্টগার্ড সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে ভোলা জেলার মনপুরা থেকে ৭ জন জেলেকে একটি ডাকাত দল মুক্তিপণের জন্য অপহরণ করে। অপহৃত জেলেরা ভোলা জেলার মনপুরা রহমানপুর এলাকার বাসিন্দা। হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার হাতিয়া লে. ইফতেখারুল আলমের নেতৃত্বে বিসিজি স্টেশন হাতিয়া ও আউটপোস্ট মনপুরা কর্তৃক গতকাল শনিবার সন্ধ্যার দিকে ভোলা জেলার মনপুরা উপজেলার ও হাতিয়ার চর আতাউর এর দক্ষিণ পার্শ্বে অভিযান চালানো হয়। অভিযানে জলদস্যুরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে অপহৃত জেলেদের হাত পা বেধে বোটে ফেলে চলে যায়।

হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার হাতিয়া লে. ইফতেখারুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান, অপহৃত জেলেদের উদ্ধার করে হাতিয়া থানার ওসির উপস্থিতিতে জেলেদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর