২৬ ফেব্রুয়ারি, ২০২২ ১৩:৫৮

নাফনদী সীমান্তে ৩ কেজি আইস উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

নাফনদী সীমান্তে ৩ কেজি আইস উদ্ধার

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর সীমান্তে ৩ কেজি ১৭০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) ভোররাতে উপজেলার হ্নীলা বিওপি'র উত্তরে ওয়াব্রাং পোস্টের পার্শ্বে নাফনদী এলাকায় অভিযান চালিয়ে এসব আইস উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া আইস এর মূল্য ১৫ কোটি ৮৫ লাখ টাকা বলে জানায় বিজিবি। 

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি'র দায়িত্বপূর্ণ বিআরএম -১৪ হতে আনুমানিক ৩০০ মিটার উত্তরে ওয়াব্রাং পোস্টের পার্শ্বে নাফনদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) এর ব্যাটালিয়ন সদর এর একটি বিশেষ টহলদল বেড়িবাঁধে আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। 

রাতে সন্দেহভাজন দু'জন চোরাকারবারীকে নাফনদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা বিজিবি'র চ্যালেঞ্জকে উপেক্ষা করে মিয়ানমারের দিকে চলে যেতে থাকলে বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি ছুড়ে তাদেরকে থামানোর চেষ্টা করে। বিজিবি'র গুলিতে চোরাকারবারীরা ভীতসন্ত্রস্ত হয়ে তাদের সাথে থাকা একটি বস্তা ফেলে রাতের অন্ধকারে ডুব সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে পাচারকারীদের ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তা থেকে ৩.১৭০ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়। যার মূল্য ১৫ কোটি ৮৫ লাখ টাকা।

অজ্ঞাত আসামিদেরকে আটকের জন্য উক্ত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হলেও তাদেরকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাকারবারীদেরকে শনাক্ত করার জন্য ওই ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। 

তিনি আরও জানান, জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস বহন এবং পাচারের দায়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর