১ মার্চ, ২০২২ ১৬:৫২

দৌলতদিয়াতে গাড়ির চাপ; ৫ কিলোমিটার যানজট

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়াতে গাড়ির চাপ; ৫ কিলোমিটার যানজট

ফরিদপুরের আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে ওরস শেষে গাড়ির চাপ, ফেরি সংকট ও নৌরুটের চ্যানেল পরিবর্তন হওয়ার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে যানজট সৃষ্টি হয়েছে। দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে পদ্মার মোড় পর্যন্ত শত শত যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক ফেরিপারের অপেক্ষায় রয়েছে।

মঙ্গলবার দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে পদ্মার মোড় পর্যন্ত যানবাহন আটকে রয়েছে। জিরো পয়েন্ট থেকে চার লেন সড়কের দুই লেনে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত যাত্রীবাহী বাস। অন্যপাশে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান আটকে রয়েছে। ফোরলেন ছাড়িয়ে গাড়ির চাপ দুই লেন সড়কের গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন পর্যন্ত পৌছেছে। সেখান থেকে মূলত সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। মাঝে মাঝে বন্ধ হয়ে যাচ্ছে যানবহান চলাচল।

ফরিদপুর থেকে ছেড়ে আসা ট্রাক চালক মো. আনোয়ার শেখ বলেন, সোমবার রাত সাড়ে ১১টায় দৌলতদিয়া ফেরিঘাটে এসেছি। আজ মঙ্গলবার বিকেল ৩টার বেশি বাজে এখন পর্যন্ত ফেরিতে যেতে পারিনি। তীব্র গরমে আমাদের অনেক সমস্যা হচ্ছে। যাত্রীবাহী বাস পারাপারের কারণে আমাদের ভোগান্তি বেশি হচ্ছে।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকায় আটকে পড়া বাসের যাত্রী মো. সোহেল শাহারিয়ার বলেন, আমরা আটরশি থেকে গাজীপুর যাবো। আমরা এখন ইউনিয়ন পরিষদের সামনে আটকে রয়েছি। শুনছি এখান থেকে ঘাট আরও তিন কিলোমিটার দূরে। রৌদুদ্দের মধ্যে আমাদের চরম সমস্যা হচ্ছে। এখানে খাওয়া ও টয়লেটের সমস্যা সবচেয়ে বেশি।

রাজবাড়ীর ট্রাফিক ইন্সেপেক্টর তারক চন্দ্র পাল বলেন, রাতে যাত্রীবাহী বাসের সাথে কাঁচামালের গাড়ি যুক্ত হবে। আমরা তখন অপচনশীল দ্রব্য বহনকারী ট্রাক ও কাভার্ডভ্যান পারাপার সাময়িক বন্ধ রেখে যাত্রীবাহী বাস ও কাঁচামালের গাড়ি পারাপার করবো। তবে কারো জরুরী প্রয়োজন হলে অন্য রুট ব্যবহার করতে হবে। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাটের ম্যানেজার মো. শিহাব উদ্দীন বলেন, ওরস ফেরত গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে। রাতে যানজট আরও বৃদ্ধি পাবে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আমাদের ১৯ টি ফেরি চলাচল করে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর