১০ মার্চ, ২০২২ ২১:৫২

বাগেরহাটে আইনশৃঙ্খলা কমিটির সভা বর্জন ৭ চেয়ারম্যানের

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে আইনশৃঙ্খলা কমিটির সভা বর্জন ৭ চেয়ারম্যানের

বাগেরহাটের রামপাল উপজেলা পরিষদের মাসিক সমন্বয় ও আইনশৃঙ্খলা কমিটির সভা বর্জন করেছেন ৭ ইউপি চেয়ারম্যান। স্থানীয় উপজেলা ও পুলিশ প্রশাসন এমপি-মন্ত্রীর সফরসূচি না জানানো ও গ্রাম আদালতের রায় অমান্য করায় বৃহস্পতিবার চেয়ারম্যানরা সভা বর্জন করেন। তবে, রামপালের বাইনতলা, হুড়কা ও রাজনগর ইউপি চেয়ারম্যান উপজেলা পরিষদের মাসিক সমন্বয় ও আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন। 

উপজেলা পরিষদের মাসিক সমন্বয় ও আইনশৃঙ্খলা কমিটির সভা বর্জন করেন- পেড়িখালী ইউপি চেয়ারম্যান হাওলাদার রফিকুল ইসলাম বাবুল, বাঁশতলীর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল, ভোজপাতিয়ার ইউপি চেয়ারম্যান তরফদার মাফুজুল হক টুকু, সদরের ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দিন, উজলকুড়ের ইউপি চেয়ারম্যান মুন্সি বোরহান উদ্দিন জেড, মল্লিকেরবেড়ের ইউপি চেয়ারম্যান তালুকদার ছাব্বির আহম্মেদ ও গৌরম্ভার ইউপি চেয়ারম্যান মো. রাজিব সরদার। 

পেড়িখালী ইউপি চেয়ারম্যান হাওলাদার রফিকুল ইসলাম বাবুল জানান, তিনি গ্রাম আদালতের মাধ্যমে একটি বিষয়ের রায় দিলেও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তা উপেক্ষা করেছেন। তাছাড়া আমার ইউনিয়নে এমপি ও মন্ত্রী আসলে আমাকে জানানো হয় না। 

বাঁশতলী ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল জানান, গিলাতলা বাজারে ৫০ হাজার টাকায় পরিশোধের মাধ্যমে সুদের ব্যবসা সংক্রান্ত একটি ঘটনা নিরসনের চেষ্টা করি। কিন্তু তা নিয়েও পরবর্তীতে থানায় অভিযোগ করা হয়। 

রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুউদ্দীন জানান, ২০১৩ সালের একটি ব্যাংক চেক ডিজঅনার হলে তা নিয়ে আদালতে মামলা হয়। ওই মামলা আদালতে বিচারাধীন রয়েছে। এ অবস্থায় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল ৫০ হাজার টাকা দিয়ে মীমাংসার প্রস্তাব দেন। ওই প্রস্তাব প্রত্যাখান করায় ওই লোকটির দোকান বন্ধ করে দেওয়া হয়। খবর পেয়ে আমি যেয়ে দোকান খুলে দিয়েছি। এছাড়া পেড়িখালী ইউনিয়নে সরকারি রাস্তার জায়গা নিয়ে চেয়ারম্যানের রায় অমান্য করে এক ব্যক্তি আদালতে মামলা করেছেন। এসব বিষয়ে নিয়ে তিনি অসন্তোষ হতে পারেন। আদালতে মামলা চলমান থাকলে তার বাহিরে পুলিশের কিছু করার নেই। 

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবির হোসেন বলেন, স্থানীয় সংসদ সদস্য উপমন্ত্রী হাবিবুন নাহারের সফর সূচি ও সকল সভার বিষয়টি ইউপি চেয়ারম্যানদের সকল চিঠি দিয়ে ও ফোন করে জানানো হয়। কোনো সমস্যা থাকলে ইউপি চেয়ারম্যানরা আমাকে জানালে তা সমাধান করার চেষ্টা করবো। তিনি আরও বলেন, বৃহস্পতিবারে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় ও আইনশৃঙ্খলা কমিটির সভায় বাইনতলা, রাজনগরের চেয়ারম্যান ও হুড়কা ইউনিয়নের চেয়ারম্যান প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর