১২ মার্চ, ২০২২ ১৭:৪৭

পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন : গয়েশ্বর

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আওয়ামী লীগকে উদ্দেশ্যে করে বলেছেন, গত ১২ বছরে গুম, খুন, মুদ্রা পাচার, দুর্নীতি ও লুটপাট অনেক করেছেন। এখনও সময় আছে। জনগণের কাছে মাফ চান। পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। দেশে থাকার পরিবেশ সৃষ্টি করুন। বিএনপিকে ক্রস ফায়ারের ভয় দেখিয়ে লাভ নেই। হত্যা, গুম খুন করে বিএনপিকে দাবিয়ে রাখা যাবে না। অল্প সময়ের মধ্যে তারেক রহমানের নেতৃত্বে যুদ্ধ করে হাসিনা সরকারের পতন ঘটানো হবে।

তিনি সরকারী কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, মনে রাখবেন আপনারা জনগণের কর্মচারী এবং তারাই বেতন ভাতা দেয়। কিন্তু নিজেরা অনেকে সরকারী দলের কর্মচারী মনে করেন। বিএনপি নেতা ইলিয়াস আলীর মতো গণতন্ত্র গুম হয়ে গেছে। একে খুঁজে বের করতে হবে। 

শনিবার শহরের কেন্দ্রীয় ইদগাহ মাঠে অনুষ্ঠিত বগুড়া শহর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সম্মেলনের উদ্বোধন করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা। দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে শহর শাখার ২১টির ওয়ার্ডের মধ্যে ১৮টি ওয়ার্ডের ১২৬৮ জন কাউন্সিলরসহ নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন। 

শহর বিএনপির আহ্বায়ক মশিউর রহমান শামীমের সভাপতিত্বে ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনার পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা  অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান ও হেলালুজ্জামান তালুকদার লালু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের মধ্যে মাহবুবর রহমান শামিম (চট্টগ্রাম), ডা. সাখাওয়াত হাসান জীবন (সিলেট), মোস্তাক মিয়া (কুমিল্লা), অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরীন (বরিশাল) প্রমুখ। 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে গোপন ব্যালটে ১২ শতাধিক কাউন্সিলর ভোট দেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর