১৩ মার্চ, ২০২২ ১৫:২৮

বনভোজনে গিয়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

বরগুনা প্রতিনিধি

বনভোজনে গিয়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

সূর্য ঘোষ

বরগুনায় শিক্ষার্থী সূর্য ঘোষের মৃত্যুর ঘটনা তদন্তের জন্য তদন্ত কমিটি গঠনের সিন্ধান্ত নেয়া হয়েছে। রবিবার বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় সদস্যদের আলোচনার প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠনের ঘোষণা দেন জেলা মেজিস্ট্রেট ও জেলা প্রশাসক।

গত ১০ মার্চ পাথরঘাটার হরিণঘাটা পর্যটন কেন্দ্রে বনভোজনে এসে বরগুনার সৃষ্টি বিজ্ঞান স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির শিক্ষার্থী সূর্য ঘোষ নিখোঁজ হয়। শুক্রবার বিশখালী নদীর সাগর মোহনা থেকে জেলেরা তার মৃতদেহ উদ্ধার করে কোস্টগার্ডকে হস্তান্তর করে।

বরগুনার পাথরঘাটা উপজেলার হরিণঘাটা পর্যটন কেন্দ্র সংলগ্ন লালদিয়ার চর এলাকার গোসল করতে নেমে সূর্য ঘোষ (১৩) নামে ওই স্কুল শিক্ষার্থী নিখোঁজ হয়। এ ঘটনায় শিক্ষকদের অবহেলা ও দায়িত্বহীনতার অভিযোগ করেছেন সূর্যের পরিবার ও অভিভাবকরা। শিক্ষক ও কমিটির সদস্যদের দায়িত্বহীন আচরণে ক্ষুব্ধ বিভিন্ন স্তরের নাগিরকরা। সূর্যের বাবা পিজুস ঘোষ সন্তানের প্রতি এই দায়িত্বহীনতার বিচার দাবি করেছেন। 

সৃষ্টি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, বনভোজনে গিয়ে সূর্য ঘোষসহ ছেলেরা ফুটবল খেলতে থাকেন। অন্যান্যরা  পর্যটন এলাকায় ঘুরতে যান। ফুটবল খেলে নদীতে গোসলের সময় হয়তো স্রোতের টানে ডুবে গেছে সূর্য।
 
জেলা প্রশাসক হাবিবুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা প্রজ্ঞাপন জারি করে তদন্ত কমিটির কাজ ও মেয়াদ নির্ধারণ করে দেব।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর