১৬ মার্চ, ২০২২ ১৬:০২

শরণখোলা হাসপাতাল পরিচ্ছন্নতা অভিযানে নামলেন চিকিৎসকরা

বাগেরহাট প্রতিনিধি

শরণখোলা হাসপাতাল পরিচ্ছন্নতা অভিযানে নামলেন চিকিৎসকরা

শরণখোলা হাসপাতাল পরিচ্ছন্নতা অভিযানে নামলেন চিকিৎসকরা।

বাগেরহাটের শরণখোলা হাসপাতাল ভবনের আশপাশে দীর্ঘদিন ধরে অপরিচ্ছন্ন থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার অভিযানে নামলেন কর্মরত চিকিৎসক, নার্সসহ কর্মচারীরা। বুধবার সকাল ১০টায় শরণখোলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাসের নেতৃত্বে এই অভিযান শুরু হয়।

অভিযানে অংশ নেন হাসপাতালের (আবাসিক) মেডিকেল অফিসার ডা. ফয়সাল আহম্মেদসহ ১০ জন চিকিৎক ও হাসপাতালে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীরা। এসময় স্বাস্থ্য কেন্দ্রটির ভেতরের সকল ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন করে পুড়িয়ে ফেলা হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শরণখোলা উপজেলায় সদ্য যোগদান করা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস স্বাস্থ্য সেবাকে সাধারণ মানুষের দোড় গোড়ায় পৌঁছে দিতে চ্যালেঞ্জ নেন। তার যোগদানের পরপরই সেখানকার স্বাস্থ্য সেবায় আসে পরিবর্তন। হয় চিকিৎসক সংকট নিরসন। যেখানে তিনজন চিকিৎসক দিয়ে চলতো চিকিৎসা সেবা, সেখানে বর্তমানে চিকিৎসক রয়েছে ১১ জন। যা ওই হাসপাতালের ইতিহাসে সর্বোচ্চ।

শরণখোলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফয়সাল আহম্মেদ জানান, বিভিন্ন সময় অভিযোগ ছিল শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ময়লা-আবর্জনায় অপরিচ্ছন্ন থাকে। সেই লক্ষ্যে আমরা হাসপাতাল কর্মকর্তার নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি। আমাদের এ অভিযান প্রতি মাসে চলবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর