১৬ মার্চ, ২০২২ ১৭:৪০

পুনর্বাসনের দাবিতে ব্যবসায়ীদের মৌন মিছিল, স্বারকলিপি

পুনর্বাসনের দাবিতে ব্যবসায়ীদের মৌন মিছিল, স্বারকলিপি

গোপালগঞ্জ-টেকেরহাট সড়ক সম্প্রসারণ ও উন্নয়ন কাজের জন্য জলিরপাড় বাসস্ট্যান্ডের অর্ধশতাধিক দোকানি বেকার হয়ে পড়েছেন। পুনর্বাসনের জন্য ভুক্তভোগীরা জেলা প্রশাসকের কাছে একটি স্বারকলিপি প্রদান করেছেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় ক্ষতিগ্রস্থ ৮৬ জন ব্যবসায়ীর স্বাক্ষরিত একটি স্বারকলিপি দক্ষিণ জলিরপাড় বাসস্ট্যান্ড বণিক সমিতির ব্যানারে জেলা প্রশাসকের নিকট জমা দেওয়া হয়।

সূত্রে জানিয়েছে, গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের সম্প্রসারণ ও উন্নয়ন কাজ চলছে। এ সড়কের দক্ষিণ জলিরপাড় বাসস্ট্যান্ড এলাকায় সড়কের দুইপাশে শতাধিক মানুষ দোকানঘর তৈরি করে ব্যবসা করে আসছিলেন। সম্প্রতি রাস্তার উন্নয়ন কাজ শুরু হওয়ায় এসব ব্যবসায়ীদের দোকানঘর সরিয়ে দেওয়া হয়।

স্মারকলিপিতে ব্যবসায়ীরা প্রকল্পের কাজ শেষ হওয়ার পর বা সড়কের জন্য চাহিদা মোতাবেক জায়গা নির্ধারণের পর ফাঁকা জায়গায় পুনর্বাসনের দাবি জানান।

স্মারকলিপি দেওয়ার পূর্বে দোকানিরা জেলা শহরে একটি মৌন মিছিল বের করেন। মিছিলটি শহরের পৌর পার্ক এলাকা থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে ব্যবসায়ীরা জেলা প্রশাসকের কুইক সার্ভিস ডেস্কে  স্বারকলিপিটি জমা দেন। এ সময় সমিতির সভাপতি অজয় রায়, সাধারণ সম্পাদক অচিন্ত বৈদ্যসহ অর্ধশত দোকান মালিক উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর