শিরোনাম
১৭ মার্চ, ২০২২ ১৩:৫৯

উখিয়ায় হামলার শিকার রেঞ্জ কর্মকর্তা, আটক ৫

উখিয়া প্রতিনিধি

উখিয়ায় হামলার শিকার রেঞ্জ কর্মকর্তা, আটক ৫

কক্সবাজারের উখিয়ার হলদিয়া বনবিট এলাকায় পাহাড় কাটা রোধ করতে গিয়ে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলমের উপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে একটি চক্রের বিরুদ্ধে। এ সময় দুইটি ডাম্পারসহ পাঁচ ব্যক্তিকে আটক করেছে বন বিভাগ।

বুধবার দিবাগত রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হলদিয়াপালং ইউনিয়নের মধুঘোনা নামক এলাকায় অভিযান চালিয়ে ডাম্পার যোগে মাটি পাচারের সময় দুটি মাটিভর্তি অবৈধ ডাম্পার গাড়ি জব্দকালে ক্ষুব্ধ হয়ে তারা এই হামলা চালায়।

এ ঘটনায় আটককৃতরা হলেন- জালিয়াপালংয়ের জুম্মাপাড়া এলাকার মৃত জাগির হোসনের ছেলে জসিম ও আফাজ উদ্দিন, কামাল হোসনের ছেলে ছাবের, আবুল কাশেমের ছেলে গিয়াস উদ্দিন ও জাফর আলমের ছেলে জুনায়েদ।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু. শফিউল আলমকে ধারালো দা, কিরিচ দিয়ে শরীরের বিভিন্ন অংশে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে মাটিতে ফেলে দেয়। এ সময় বনকর্মীরা রেঞ্জ কর্মকর্তাকে উদ্ধার করতে গেলে তাদের ওপরও হামলা চালানো হয়। 

খবর পেয়ে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং হামলার সাথে জড়িতদের আটকে সহযোগিতা করে উখিয়া থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে বলে বন বিভাগ বিষয়টি নিশ্চিত করেন।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু. শফিউল আলম ঘটনার সত্যতা স্বীকার করেন এবং হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর