২৫ মার্চ, ২০২২ ১৯:৫০

দুপচাঁচিয়া পৌরসভার মেয়রের দায়িত্ব পেলেন বেলাল হোসেন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

দুপচাঁচিয়া পৌরসভার মেয়রের দায়িত্ব পেলেন বেলাল হোসেন

দুপচাঁচিয়া পৌরসভার মেয়রের দায়িত্ব পেলেন বেলাল হোসেন।

নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করার অভিযোগে বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার বিএনপি সমর্থিত মেয়র জাহাঙ্গীর আলমের পদ বাতিল ঘোষণা করা হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (জগ মার্কা) বেলাল হোসেনকে মেয়র ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বগুড়া জেলা ও দায়রা জজ (আপিলেট ট্রাইব্যুনাল) নরেশ চন্দ্র সরকার এই আদেন দেন।

আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২০২০ সালের ১৩ জানুয়ারি বগুড়া দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপি সমর্থিত জাহাঙ্গীর আলম (ধানের শীষ), এনামুল হক টি রানা (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন (জগ) ও হাজী আহম্মদ আলী (মোবাইল ফোন) প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিএনপির প্রার্থী জাহাঙ্গীর আলম ৬ হাজার ৬৫৬ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন ৫ হাজার ৬৪২ ভোট পান। এদিকে নির্বাচনে পরাজিত প্রার্থী বেলাল হোসেন নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগ আনেন। তিনি এ ব্যাপারে নির্বাচনী ট্রাইব্যুনালে আপিল করলে তা খারিজ করে দেওয়া হয়। পরবর্তী সময়ে বেলাল হোসেন বগুড়ার আপিলেট ট্রাইব্যুনালে (জেলা ও দায়রা জজ আদালত) আপিল করেন।

কাগজপত্র যাচাই, সাক্ষী ও উভয়পক্ষের শুনানি শেষে সত্যতা পাওয়ায় বিচারক নরেশ চন্দ্র সরকার বৃহস্পতিবার বিকেলে জাহাঙ্গীর আলমের মেয়র পদ বাতিল এবং নিকটতম প্রার্থী বেলাল হোসেনকে মেয়র ঘোষণা করেন। সেই সাথে রায়ের অনুলিপি প্রাপ্তির সাত কার্য দিবসের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার, বগুড়া এবং সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার দুপচাঁচিয়া বগুড়াকে নির্দেশ প্রদান করেন। পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর