২৫ মার্চ, ২০২২ ২২:০৩

কোন্দলে বিপর্যস্ত সুজানগর উপজেলা আওয়ামী লীগ

খুনের মদদদাতা উল্লেখ করে সভাপতির বিচার দাবি করলেন সাধারণ সম্পাদক

পাবনা প্রতিনিধি

কোন্দলে বিপর্যস্ত সুজানগর উপজেলা আওয়ামী লীগ

সংবাদ সম্মেলন।

সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রকাশ্যে কোন্দলে বিপর্যস্ত হয়ে পড়েছে সুজানগর উপজেলা আওয়ামী লীগের কর্মকাণ্ড। সভাপতি আব্দুল ওহাবের সংবাদ সম্মেলনের চারদিন পর সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন এবার দলীয় চার নেতাকর্মী খুনের সরাসরি মদদদাতা উল্লেখ করে বিচার দাবি করলেন। বিষয়টি নিয়ে সুজানগর উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শুক্রবার দুপুর ১২টায় পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন লিখিত বক্তব্যে এসব কথা বলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাবকে নৌকা বিরোধী ও দলীয় নেতাকর্মীর স্বার্থবিরোধী ব্যক্তি হিসেবে চিহ্নিত করে সভানেত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তবে এসব অভিযোগ অসত্য দাবি করে শাহিনুজ্জামান শাহিন মিথ্যাচার করছেন বলে জানান উপজেলা আওয়ামী লীগ সভাপতি।

সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন লিখিত বক্তব্যে বলেন, আব্দুল ওহাবের কোনো জনভিত্তি নেই। তিনি সন্ত্রাসীদের ওপর ভর করে রাজনীতি করেন। পৌর কর্মচারী আল আমিনকে খুনের নেপথ্যে মদদদাতা হিসেবে আব্দুল ওহাবকে দায়ী করে তিনি বলেন, আব্দুল ওহাব মেয়র থাকা অবস্থায় নিহত আল আমিনকে চাকরি থেকে বরখাস্ত করেন। এ নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ ছিল। যারা আসামি হয়েছেন তারা সবাই ওহাবের নির্দেশে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। হত্যা মামলার আসামিদের সঙ্গে ওহাবের একাধিক ছবি রয়েছে বলে তিনি তা প্রদর্শন করেন।

তিনি আরও বলেন, সুজানগর পৌরসভার টিকাদান সহকারী আলামিন হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির ও তাকে দায়ী করে গত ২১ মার্চ উপজেলা আওয়ামী লীগের সভাপতি যে সংবাদ সম্মেলনে করেন, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সুজানগর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, যুবলীগ নেতা সাইদুর রহমান সাইদ, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রবিউল হক টুটুল, কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, ইউনুস আলী বাদশা, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, উপজেলা যুবলীগের সভাপতি সরদার রাজু আহমেদ ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

এ ব্যাপারে সুজানগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করে বলেন, সুজানগর উপজেলা আওয়ামী লীগ ধ্বংসের জন্য শাহিন এককভাবে দায়ী। তার সন্ত্রাসী বাহিনীর আধিপত্যের কারণেই আজকের এই পরিণতি হয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ মার্চ পাবনা শহর থেকে ফেরার পথে সদর উপজেলার সাদুল্লাহপুর নামক স্থানে সুজানগর পৌরসভার টিকাদান সহকারী আল আমিন দুর্বৃত্তদের হাতে নিহত হন। এ ঘটনার পর আতাইকুলা থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। সেই মামলায় সুজানগরের দলীয় পদধারীসহ ৩৩ জনের নাম উল্লেখ করা হয়, যার মধ্যে ২৬ জনই সভাপতির নেতাকর্মী বলে দাবি করেন আব্দুল ওহাব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর