২৯ মার্চ, ২০২২ ১৯:২৬

হামলাকারীদের আটকের আশ্বাস পেয়ে কাজে ফিরলেন শ্রমিকরা

বেনাপোল প্রতিনিধি

হামলাকারীদের আটকের আশ্বাস পেয়ে কাজে ফিরলেন শ্রমিকরা

বেনাপোল বন্দর দখলে জড়িত হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস পেয়ে কাজে ফিরেছে বেনাপোল বন্দরের হ্যান্ডলিং শ্রমিকরা। আওয়ামী লীগের বিবাদমান দুটি গ্রুপের বন্দরের আধিপত্য বিস্তার এবং দখল নিয়ে সোমবার দিনভর চলে বোমাবাজির ঘটনা। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়। পুলিশের হাতে আটক হয় আটজন।

সোমবার সন্ধ্যার পর স্থানীয় প্রশাসনের সাথে কর্মরত শ্রমিকদের দফায় দফায় বৈঠকে জবর দখলকারীদের আটক এবং বিচারের আশ্বাস পেয়ে মঙ্গলবার সকাল থেকে শ্রমিকরা কাজে যোগ দেন। ফলে বন্দরে পণ্যের লোডিং-আনলোডিং শুরু হয়।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান জানান, সোমবার সকাল ১০টার দিকে লাল পোশাক পরা ৪০ থেকে ৫০ জন বন্দরের সামনে এসে ইউনিয়ন অফিস দখলের চেষ্টা করে। এসময় তারা প্রায় শতাধিক বোমার বিস্ফোরণ ঘটায়। এতে শ্রমিকরা পণ্য লোডিং-আনলোডিং কাজ বন্ধ করে দেয়। এরপর জড়িতদের গ্রেফতারে প্রশাসনের আশ্বাস পেয়ে মঙ্গলবার সকাল থেকে লোডিং-আনলোডিং শুরু হয়েছে।

বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল ভূঁইয়া বলেন, বোমাবাজির ঘটনায় সোমবার রাতে রাশেদের গাড়ি থেকে একটি পিস্তল, পাঁচটি গুলি ও বোমা উদ্ধার করা হয়েছে। পুলিশ আটজনকে আটক করেছে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে অস্ত্র আইন, বিস্ফোরক আইন ও বিশেষ ক্ষমতা আইনে তিনটি মামলা হয়েছে। মামলায় আটজনকে গ্রেফতার দেখানো হয়েছে। প্রধান অভিযুক্ত রাশেদকেও গ্রেফতারের চেষ্টা চলছে। তবে তিনি পলাতক। বন্দর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর