৩ এপ্রিল, ২০২২ ১৭:৫৫

লাকসামে বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

লাকসাম প্রতিনিধি

লাকসামে বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

তথ্যপ্রযুক্তি নির্ভর দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে লাকসাম পৌরসভার আয়োজনে বিনামূল্যে দুই মাসব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার পৌরসভা ভবনের মো. তাজুল ইসলাম কনফারেন্স হলে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে কর্মশালা উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান। 

লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মো. আবুল খায়েরের সভাপতিত্বে উদ্বোধনী দিনে প্রশিক্ষক ছিলেন মো. আমান উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নিলুফা ইয়াসমিন চৌধুরী, এলএডিপি প্রশিক্ষক হিশাম আহমেদ ভুঁইয়া ও সুদীপ্ত আচার্য্য।

মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের জানান, চতুর্থ শিল্প বিপ্লবে উন্নত বাংলাদেশ বিনির্মাণে ২০৪১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি নির্ভর দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে ও বেকারত্ব দূরীকরণে লাকসাম পৌরসভার উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। আমরা চাই এ আয়োজন শুধু আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ না থেকে বাস্তব জীবনে চর্চার মাধ্যমে শিক্ষিত ও বেকার যুবসমাজ আত্মনির্ভরশীল হবে। রাষ্ট্রের বোঝা না হয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হবে।

তিনি বলেন, বেকারত্ব দূরীকরণে দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসানের উদ্যোগে লাকসামে বেকার ও আগ্রহী নারী-পুরুষ নিয়ে বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা চালু হয়েছে। অনলাইনে আবেদনকারীদের মধ্য থেকে প্রথম ব্যাচে ৪০ জনকে নিয়ে দুই মাসব্যাপী এ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। আগামী ৭ এপ্রিল থেকে মূল প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর