৮ এপ্রিল, ২০২২ ১৮:৫২

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল মুক্ত স্কাউট গ্রুপের উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল মুক্ত স্কাউট গ্রুপের উদ্বোধন

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল মুক্ত স্কাউট গ্রুপের উদ্বোধন।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বাংলাদেশ স্কাউট দিবস পালন এবং বীরশ্রেষ্ঠ সিপাহী মো. মোস্তফা কামালের নাম অনুসারে ‘বীরশ্রেষ্ঠ সিপাহী মো. মোস্তফা কামাল মুক্ত স্কাউট গ্রুপ’র আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে পৌরশহরের দেবগ্রামে মদনখান ফাউন্ডেশনে স্কাউট ডেনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা ও গ্রুপের পতাকা উত্তোলন করা হয়।

এসময় কাব, স্কাউট, গার্লস ইন স্কাউট, রোভার, বীর মুক্তিযোদ্ধা এবং গ্রুপের সদস্যরা জাতীয় পতাকাকে সালাম প্রদর্শন করে সম্মান জানায়। জাতীয় পতাকা উত্তোলন করেন বীর মুক্তিযোদ্ধা হাজী মো. মহসীন খান। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার প্যানেল মেয়র পৌর কাউন্সিলর বাবুল মিয়া।

পরে স্কাউট গ্রুপের সদস্যরা উপজেলার মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামে সমাধিস্থ স্বাধীনতা যুদ্ধের বীর সেনানী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও সালাম প্রদর্শন করে শ্রদ্ধা নিবেদন করে। পরে দাঁড়িয়ে কিছু সময় নীরবতা পালন করে বীরশ্রেষ্ঠের আত্মার মাগফিরাত কামনায় দোয়া পাঠ করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাজী মো. মহসীন খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, গ্রুপের সহ-সভাপতি মো. ফজলুল হক মন্টু, গ্রুপের সহ-সভাপতি প্রকৌশলী জাকির হোসেন খান, নির্বাহী সদস্য সাবেক ব্যাংকার সৈয়দ সামসির হোসেন, বাংলাদেশ স্কাউট আখাউড়া উপজেলার কমিশনার মো. রফিকুল ইসলাম প্রমুখ। সবশেষে গ্রুপ কার্যালয়ের সামনে পরিচিতি সভা, অভিভাবক সমাবেশ ও মাস্ক বিতরণ করা হয়।

ডা. লেফটেন্যান্ট কর্নেল (অব.) মো. কবীর আহাম্মদ খানকে সভাপতি ও নাজমুল হাসান ভূঁইয়াকে (এএলটি) গ্রুপের সাধারণ সম্পাদক নিযুক্ত করা হয়। এর আগে, ২০২১ সালের ২৫ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ সিপাহী মো. মোস্তফা কামাল মুক্ত স্কাউট গ্রুপ প্রতিষ্ঠা করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর