১৪ এপ্রিল, ২০২২ ১৮:০৮

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে নববর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে নববর্ষ উদযাপন

গ্রামবাংলার নানা আয়োজনে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বৃহস্পতিবার বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপন করা হয়েছে। এদিন বেলা ১১টায় শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে ফেস্টুন উড়িয়ে বর্ষবরণ উৎসব ১৪২৯ এর উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টারের এআইজি (ক্রাইম ওয়েস্ট) ও জেলা পুলিশ সুপার পত্নী সুনন্দা রায় ও অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। 

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে বর্ষবরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সিআইডি পুলিশ সুপার কাউছার শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী, (অপরাধ) আব্দুর রশিদ, (ডিএসবি) মোতাহার হোসেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এএইচএম আখতারুজ্জামান, সহকারী প্রধান শিক্ষক ইয়াছমিন সুলতানা, শিক্ষক প্রতিনিধি শহীদুল ইসলাম, স্কুল শাখার শিক্ষক প্রতিনিধি আনজুয়ারা খাতুন প্রমুখ।

বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টারের এআইজি (ক্রাইম ওয়েস্ট) ও জেলা পুলিশ সুপার পত্নী সুনন্দা রায় বলেন, বাঙালী ঐতিহ্যকে ধরে রেখে আগামীর পথে হেটে যাচ্ছে। ইতিহাস ঐতিহ্যের সাথে বাঙালীর সংস্কৃতি সম্পূর্ণভাবে জড়িয়ে আছে। পহেলা বৈশাখই বলে দেয়, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী নয়। এদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বিশে^র বুকে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে অসাম্প্রদায়িক চেতনায়।

বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, এদেশের মানুষ ইতিহাস ও ঐতিহ্যকে লালন করে। বাঙালীর ইতিহাস ও ঐতিহ্য সুপ্রাচীন। সম্রাট আকবর শুরু করেছিলেন নববর্ষ উদযাপন। সেই থেকে বাঙালী জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলা বছরের প্রথম দিন উদযাপন করে আসছে। এই পহেলা বৈশাখই প্রমাণ করে বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। 

বর্ষবরণ অনুষ্ঠানে ফেস্টুন উড়িয়ে উদ্বোধনের পর অতিথিরা মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন। মঙ্গল শোভাযাত্রা শেষে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গানে গানে নতুন বছরকে স্বাগত জানায়। এসময় শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি,  বাঁশি, একক গান পরিবেশন করেন। বর্ষবরণ অনুষ্ঠানে গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা ও সাপখেলা প্রদর্শন করা হয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর