১৬ এপ্রিল, ২০২২ ০১:১৩

ওষুধ ভেবে কীটনাশক পানে বৃদ্ধের মৃত্যু

বরগুনা প্রতিনিধি

ওষুধ ভেবে কীটনাশক পানে বৃদ্ধের মৃত্যু

বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নে পোকা মারার কীটনাশক পান করে হরেকৃষ্ণ ঘরামি (৭৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ।

তিনি জানান, শুক্রবার দুপুরে বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মৃত হরেকৃষ্ণ ঘরামি একই এলাকার মৃত হরিচরণ ঘরামির ছেলে।

তিনি আরও জানান, হরেকৃষ্ণ ঘরামির পরিবারের বক্তব্য মতে তিনি দীর্ঘদিন যাবত চোখের সমস্যা জনিত রোগে ভুগছিলেন। দুপুরে ভুলক্রমে তিনি ওষুধ ভেবে কীটনাশক পান করায় তার মৃত্যু হয়।

স্বজন ও স্থানীয়রা জানান, হরেকৃষ্ণ ঘরামি অসুস্থ ছিলেন এবং দীর্ঘদিন চোখের সমস্যা জনিত রোগে ভুগছিলেন। দুপুরে পরিবারের সবাই ক্ষেতে মুগ ডাল তুলছিলেন। এসময় বাড়িতে একা ভুলক্রমে তিনি ওষুধ ভেবে কীটনাশক পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। বাড়িতে ফিরে লোকজন উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বরগুনা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার (আবাসিক) আরাফাত জাহান বলেন, চিকিৎসা দেয়ার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, মরদেহের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর