২১ এপ্রিল, ২০২২ ১৯:৫৭

মধুপুরে দুই সেমাই কারখানা মালিকের ৬০ হাজার টাকা জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি

মধুপুরে দুই সেমাই কারখানা মালিকের ৬০ হাজার টাকা জরিমানা

টাঙ্গাইলের মধুপুরে সেমাই, চিপস ও চানাচুর কারখানার দুই মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে কারখানার উৎপাদিত সেমাই, চিপস ও চানাচুর নষ্ট করা হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার অরণখোলা ইউনিয়নের আকালিয়াবাড়ী গ্রামে।

জানা যায়, মধুপুর উপজেলার অরণখোলা ইউনিয়নের কাকরাইদ আকালিয়াবাড়ী গ্রামে নকল মোড়ক ও অস্বাস্থ্যকর পরিবেশে দীর্ঘ দিন ধরে সেমাই, চিপস, চানাচুর তৈরি ও বাজারজাত করে আসছে শাহাদৎ হোসেন ও আফরোজা সুলতানা নামে দুই কারখানার মালিক। বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন ও সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন অভিযান চালায়। 

কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশ ও নকল মোড়কে এসব খাদ্য দ্রব্য তৈরি ও বাজারজাত করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কারখানার মালিক বুজরত আলীর ছেলে শাহাদৎ হোসেন ফকিরকে পঞ্চাশ হাজার টাকা ও একই গ্রামের অপর কারখানার মালিক আফরোজা সুলতানাকে দশ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। পরে নকল সেমাই, চিপস ও চানাচুর উদ্ধার করে রাস্তায় ঢেলে গাড়ি দিয়ে পিষিয়ে নষ্ট করা হয়েছে। 

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আকালিয়াবাড়ী গ্রামে নকল চিপস, সেমাই ও চানাচুর অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করার কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই কারখানার মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর