২৪ এপ্রিল, ২০২২ ০৯:৩৬

হাঙ্গর ও শাপলাপাতা মাছসহ ৫ জেলে আটক

বরগুনা প্রতিনিধি

হাঙ্গর ও শাপলাপাতা মাছসহ ৫ জেলে আটক

বিষখালী নদীর মোহনা বরগুনার পাথরঘাটার খাল থেকে এফবি চার বোন নামের মাছধরার একটি ট্রলার থেকে ৬০ কেজি হাঙর, ১০ কেজি শাপলাপাতা মাছসহ ৫ জেলেকে আট করেছে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন। শনিবার বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের জরিমানা করে মাছগুলো ধ্বংশ করার নির্দেশ দেন।

আটক ট্রলারের মালিক নাসির উদ্দিনের নাম জানান গেলেও অপর জেলেদের নাম জানা যায়নি। তাদের সকলের বাড়ি পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা এলাকায়। 

পাথরঘাটা স্টেশনের কমান্ডার লে. হারুন-আর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন কিছু আসাধু জেলেরা বিলুপ্ত প্রজাতির হাঙর ও শাপলাপাতা মাছ শিকার করে বিক্রির উদ্যেশে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পাথরঘাটা লঞ্চঘাটের খালে এফবি চার বোন নামের মাছধরা ট্রলারে তল্লাশি চালিয়ে মাছগুলো দেখতে পান। এসময় ৫ জেলে ও ট্রলার জব্দ করে নিয়ে আসেন। 

পরে উপজলো নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ জেলেকে ৩ হাজার টাকা জরিমানা করেন এবং মাছগুলো বন বিভাগের মাধ্যমে ধ্বংশ করার নির্দেশ দিয়ে ট্রলারটি মুসলেকায় ছেড়ে দেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর