২৬ এপ্রিল, ২০২২ ১৫:৪২

ঈদের আগে নূরজাহানের মুখে হাসি ফুটিয়েছে যে উপহার

চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি

ঈদের আগে নূরজাহানের মুখে হাসি ফুটিয়েছে যে উপহার

প্রায় নয় বছর আগে স্বামীকে হারিয়ে দুই শিশু সন্তান নিয়ে বিপদে পড়েন নূরজাহান। শ্বশুর বাড়ীতে জায়গা না হওয়ায় এক কন্যা ও এক পুত্র সন্তান নিয়ে আশ্রয় নেন সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে ভাইয়ের বাড়ীতে। অর্থাভাবে খুব বেশি লেখা-পড়া করাতে পরেননি তার সন্তানদের।

ভাইয়ের আশ্রয়ে থাকলেও খাবারের জোগান দেওয়ার সামর্থ্য ছিল না। তাই নূরজাহানকেই নানা ধরনের কাজ করে সন্তানদের মুখে আহার তুলে দিতে হয়েছে। আনাহারে অর্ধাহারে দিন কাটিয়েছেন নূরজাহান। ক্রমেই বড় হচ্ছে তার দুই সন্তান। মেয়ে এখন বিয়ের উপযোগী। স্বপ্ন ছিল নিজের একটি ঘর থাকবে, থাকবে একটা নিজস্ব ঠিকানা।

সেই স্বপ্ন আজ সত্যি, মঙ্গলবার দেশব্যাপী তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে। সেই ধারবাহিকতায় ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে গৃহহীনদের হাতে ঘর তুলে দেওয়া হয়। এতে জমিসহ ঘর পেয়েছেন নূরজাহান। সেখানেই কথা হয় তার সাথে। 

তিনি বলেন ‘বাপ মরা পুলাপান দুইডা আমার আইজ নতুন একটা ঠিকানা পাইলো। ঈদের আগে প্রধানমন্ত্রী আমাগো একখান ঘর উপহার দিলো। ঈদে এর থাইক্কা বড় উপহার আর কি হইবার পারে।’

উপজেলা নির্বহী কর্মকর্তা তানজিলা কবির ত্রপা বলেন, ‘তৃতীয় পর্যায়ে ১৫ ঘর বরাদ্দ পেয়েছে চরভদ্রাসন উপজেলা। ইতোমধ্যে ১২টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত হয়েছে। বাকী তিনটি ঘর পর্যায়ক্রমে তৈরি করা হবে।’

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর