২৬ এপ্রিল, ২০২২ ২২:৩৪

নাটোরে গৃহহীন পরিবারের মাঝে ৯৯৪ ঘর হস্তান্তর

নাটোর প্রতিনিধি

নাটোরে গৃহহীন পরিবারের মাঝে ৯৯৪ ঘর হস্তান্তর

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নাটোরে ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ৯৯৪টি ঘর হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে নাটোর সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এই ঘরগুলো হস্তান্তর করেন। পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকসহ কর্মকর্তারা। 

মুজিব শতবর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের কার্যক্রম শুরু হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ২০২০-২১ অর্থ বছরে নাটোরের ৭টি উপজেলায় ১ম পর্যায়ে ৯ কোটি ৫৪ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে ৫৫৮টি ও দ্বিতীয় পর্যায়ে ২৬ কোটি ৩৬ লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে ১৩৮১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে এ জেলায় পবিত্র ঈদ উল-ফিতরের উপহার স্বরূপ ৯৯৪টি গৃহ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হস্তান্তর করা হয়। উল্লেখ্য, ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি একক গৃহে একটি টয়লেট, একটি রান্নার কক্ষ ও ইউটিলিটি স্পেস রয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর