৩০ এপ্রিল, ২০২২ ০০:৫৬

সিরাজগঞ্জে হঠাৎ ধুলা ঝড়, ভোগান্তিতে ঘরমুখো মানুষ

অনলাইন ডেস্ক

সিরাজগঞ্জে হঠাৎ ধুলা ঝড়, ভোগান্তিতে ঘরমুখো মানুষ

সিরাজগঞ্জে হঠাৎ বয়ে যাওয়া ধুলা ঝড়ে বেশ ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষজন। দীর্ঘ গাড়ি ভ্রমণের পর শহরের বাজার স্টেশন চত্বরে নেমেই ঝড়ের কবলে পড়েন যাত্রীরা। গতকাল শুক্রবার (২৯ এপ্রিল) রাত ১০টার দিকে শুরু হয় এই ধুলা ঝড়।  

ঝড়ের ফলে রিকশা, ভ্যান ও অটোরিকশাগুলোও চলাচল করতে পারছিল না। ফলে যাত্রীরা চরম ভোগান্তির মধ্য পড়েছে। তার ওপর ঝড়ের সঙ্গে সঙ্গে পুরো শহরজুড়ে বিদ্যুৎ চলে যাওয়ায় দুর্ভোগ বেড়ে যায় দ্বিগুণ। বিশেষ করে নারী ও শিশুরা পড়ছে চরম ভোগান্তিতে।

ঢাকা থেকে আসা কয়েকজন গার্মেন্টস শ্রমিক জানান, ঢাকা থেকে ট্রাকে চেপে এসেছি। গাড়ি থেকে নামতেই শুরু হয় ধুলা ঝড়। এ অবস্থায় তারা বিপাকে পড়েছেন। কারণ ঝড় হওয়ায় কাজিপুর যাওয়ার সিএনজিচালিত অটোরিকশা পাওয়া যাচ্ছে না।

এদিকে তাড়াশ আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, রাত থেকে দেশের বিভিন্ন অঞ্চলের মতো সিরাজগঞ্জেও ঝড় ও বৃষ্টি হচ্ছে। আগামী ০৪ মে পর্যন্ত আবহাওয়া মেঘাচ্ছন্ন থাকবে এবং বৃষ্টি হবে। অন্যদিকে, আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ রাজধানী ঢাকাসহ দেশের ১৬ জেলায় কালবৈখাশী ঝড় বয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হয়েছে। ইতোমধ্যে দেশের কমপক্ষে ৮টি জেলায় কালবৈশাখী ঝড় বয়ে গেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর