৩০ এপ্রিল, ২০২২ ১২:১৮

হিলি স্থলবন্দরে টানা ৬দিন আমদানি-রফতানি বন্ধ

দিনাজপুর প্রতিনিধি

হিলি স্থলবন্দরে টানা ৬দিন আমদানি-রফতানি বন্ধ

ফাইল ছবি

টানা ৬দিন বন্ধের ফাঁদে দিনাজপুরের হিলি স্থলবন্দর। ঈদুল ফিতর ও শ্রমিক দিবস উপলক্ষে টানা ৬দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে। 

তবে সচল থাকবে হিলি ইমিগ্রেশেন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম। এদিকে সরকারি ছুটি ছাড়া হিলি কাস্টমস ও স্থলবন্দরের কার্যক্রম চালু থাকবে বলে জানায় স্থলবন্দর ও কাস্টমস কর্তৃপক্ষ।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, ১ মে আন্তর্জাতিক মে দিবস। সেই সঙ্গে চাঁদ দেখা সাপেক্ষে ২ অথবা ৩ মে হতে পারে পবিত্র ঈদুল ফিতর। এ কারণে ১ মে থেকে ৫ মে পর্যন্ত স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে সাপ্তাহিক ছুটি থাকায় ৬ মে শুক্রবার স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম এমনিতেই বন্ধ থাকবে। তাই আগামী ৭ মে পুনরায় বন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে। একটি চিঠির মাধ্যমে হিলি কাস্টমস, হিলি স্থলবন্দর, সিঅ্যান্ডএফ এজেন্ট, ব্যাংক, ভারতীয় ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি জানানো হয়েছে বলে জানান তিনি।

এদিকে, ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ঘোষণা করা ছুটি অনুযায়ী হিলি কাস্টমসের কার্যক্রম বন্ধ থাকবে। বাকি দিন কাস্টমসের সব কার্যক্রম খোলা থাকবে। এছাড়া কাস্টমসের ব্যাগেজ কার্যক্রম প্রতিদিন খোলা থাকবে। ঈদের দিনসহ প্রতিদিন এই পথ দিয়ে পাসপোর্ট যাত্রীরা পারাপার হতে পারবেন। তবে ব্যবসায়ীরা যেহেতু পাঁচ দিন আমদানি-রফতানি বন্ধের ঘোষণা দিয়েছেন, সেক্ষেত্রে কাস্টমসের শুল্কায়ন কার্যক্রম বন্ধ থাকবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর