৩০ এপ্রিল, ২০২২ ১৭:২৫

দৌলতদিয়া প্রান্তে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া প্রান্তে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে কর্মস্থল ছেড়ে বাড়ি ফিরছে মানুষ। রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। আজ শনিবার সকাল থেকে যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো। মানিকগঞ্জের পাটুরিয়া থেকে দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাটে এসেই যাত্রীদের গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। এতে স্বস্তির ঈদ যাত্রায় ভোগান্তির ছাপ।

দৌলতদিয়া প্রান্ত থেকে সব ধরনের যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করছে যানবাহনের চালকেরা। স্বাভাবিক সময়ের চেয়ে ঈদ যাত্রায় ভাড়া বেশি থাকে। তবে দ্বিগুণ, তিনগুণের ভাড়ায় বিরক্ত নাড়ির টানে ঘরে ফেরা যাত্রীরা।

জানা গেছে, স্বাভাবিক সময়ে দৌলতদিয়া থেকে রাজবাড়ীর ভাড়া সর্বোচ্চ ৫০ টাকা। বর্তমানে সেখানে জনপ্রতি ভাড়া আদায় করা হচ্ছে ১ থেকে দেড়’শ টাকা। দৌলতদিয়া থেকে পাংশার ভাড়া ৮০ থেকে ৯০ টাকা। এই ভাড়া বর্তমান নেওয়া হচ্ছে দেড়শ থেকে দুইশত টাকা। দৌলতদিয়া থেকে ফরিদপুরের ভাড়া নেওয়া হচ্ছে একশত টাকা। 

যাত্রীরা অভিযোগ করে বলেন, ঈদে যানবাহনে ভাড়া একটু বেশি থাকে। তবে সেটা অস্বাভাবিক হলে আমাদের দিতে কষ্ট হয়। দৌলতদিয়া থেকে অস্বাভাবিক হারে ভাড়া আদায় করা হচ্ছে। সাধারণ যাত্রীদের জন্য কষ্টদায়ক। যাত্রীরা অভিযোগ করে বলেন, শুনলাম ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেছেন, অতিরিক্ত ভাড়া আদায় করা হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। দৌলতদিয়াতে তো কয়েকদিন ধরেই অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। কোন ব্যবস্থাই তো নিচ্ছে না স্থানীয় প্রশাসন।

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, অতিরিক্ত ভাড়া গ্রহণ বন্ধ করার জন্য প্রশাসন তৎপর রয়েছে। আমরা চেষ্টা করে যাচ্ছি কোন যানবাহন চালকেরা যেন অতিরিক্ত ভাড়া গ্রহণ না করে সেটি বোঝানোর জন্য।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর