৫ মে, ২০২২ ১৬:১৫

মেলবন্ধন সৃষ্টি করতেই নেত্রকোনায় ৮৬ ব্যাচের ঈদ পুনর্মিলন

নেত্রকোনা প্রতিনিধি

মেলবন্ধন সৃষ্টি করতেই নেত্রকোনায় ৮৬ ব্যাচের ঈদ পুনর্মিলন

“এসো হৃদয়ের ভালোবাসায় মিলিত হই বন্ধুত্বের বন্ধনে” এই স্লোগানে বন্ধু মেলা পরিষদ কমিটির উদ্যোগে এবারের ঈদের লম্বা ছুটিতে এই মিলনমেলার আয়োজন করা হয়

বিচ্ছিন্নতা কাটিয়ে সকলকে এক করে সুখে-দুঃখে সবাই সবার পাশে থাকার প্রত্যয়ে নেত্রকোনায় ১৯৮৬ ব্যাচের ঈদ পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে। দল মত নির্বিশেষে বিভিন্ন পেশায় জড়িত দেশের ভেতরের বাইরের বন্ধুরা একত্রিত হয়েছেন।

“এসো হৃদয়ের ভালোবাসায় মিলিত হই বন্ধুত্বের বন্ধনে” এই স্লোগানে বন্ধু মেলা পরিষদ কমিটির উদ্যোগে এবারের ঈদের লম্বা ছুটিতে এই মিলনমেলার আয়োজন করা হয়।

জেলা শহরের সাতপাই আধুনিক স্টেডিয়াম মাঠের ইনডোরে বৃহস্পতিবার দিনব্যাপী বন্ধু মেলার উৎসব চলে। সকালে শহরের মোক্তারপাড়া দত্ত উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেডিয়াম মাঠে অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন ওই ব্যাচেরই বর্তমান সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালি এমপি।  

এ ছাড়া সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীসহ সকল শ্রেণি-পেশায় জড়িত এবং আওয়ামী লীগ-বিএনপি ভেদাভেদ ভুলে একত্রে এই মিলন মেলায় শামিল হন কয়েকশত নারী ও পুরুষ।

পরে ইনডোর স্টেডিয়াম মাঠে পরিচিতি পর্ব, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আয়োজক কমিটির সভাপতি জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. সাইফ খান বিপ্লব। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা যুবদলের সাধারণ মো. শাহাব উদ্দিন রিপন।

এসময় মিলনমেলায় উপস্থিত বিভিন্ন পেশার বন্ধুরা একত্রিত হয়ে উৎফুল্ল হয়ে ওঠেন। তারা আনন্দে আত্মহারা হয়ে নেচে গেয়ে মাতিয়ে তুলেন স্টেডিয়াম চত্বর। কেউ কেউ বলেন, মানুষ এখন ইন্টারনেটে আবদ্ধ হয়ে ঘরে বন্দী জীবনে অভ্যস্ত হচ্ছে। সেই বন্দিদশা থেকে বের হতেই এবং আগের সৌহার্দ্য সম্প্রীতি ফিরিয়ে আনতে প্রায় অর্ধশত বছরের সকল বন্ধু একত্র হন। এমপি হাবিবা রহমান শেফালি বলেছেন, ডিজিটাল প্রযুক্তির ফলে আজকের এই মহমিলন ঘটানো সম্ভব হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর