৭ মে, ২০২২ ০৬:০৬

নড়িয়ায় প্রসূতি মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাংচুর

শরীয়তপুর প্রতিনিধি

নড়িয়ায় প্রসূতি মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাংচুর

শরীয়তপুরে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার (৬ মে) বেলা সাড়ে ১২টার দিকে জেলার নড়িয়া উপজেলার ঘড়িসারে মা-শিশু ও ডায়াবেটিক হাসপাতালে এই ঘটনা ঘটে। নিহত মাহিনুর বেগম নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়ন পন্ডিতসার গ্রামের ইতালি প্রবাসী উজ্জল মির মালতের স্ত্রী। 

স্থানীয় ও নিহতের স্বজন সূত্রে যায়, প্রসব বেদনা নিয়ে শুক্রবার দুপর ১২টায় মহিনুর বেগমকে (২৮) ডেলিভারি করাতে মা-শিশু ও ডায়াবেটিক হাসপাতালে নিয়ে আসে স্বজনরা। হাসপাতালটির চিকিৎসক ডা. মনোয়ার হোসেনের তত্ত্বাবধানে মাহিনুর বেগমের সিজার করানো হয়। সিজারের সময় প্রচুর রক্তক্ষরণ হয়। 

পরে রুগীর সাথে থাকা স্বজন পারভিন আক্তারকে রক্ত বন্ধ হচ্ছে না বলে জানান চিকিৎসক। রক্ত না থামিয়ে রুগীর বিভিন্ন সমস্যা আছে বলে তাদের বুঝানোর চেষ্টা করে। ওটি থেকে বের করে রুগীকে স্বজনদের হাতে তুলে দেন হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় রুগী মারা যায়। এ ঘটনায় রুগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে হাসপাতাল ভাংচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

নিহতের স্বজন পারভিন আক্তার বলেন, সকালে আমরা মাহিনুরকে পেটে ব্যথার কারণে হাসপাতালে ভর্তি করেছি। বেলা ১২টায় মাহিনুরকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। কিছুক্ষণ পর তারা রক্ত লাগবে বলেন। আমরা ডোনার রেডি করি। তার কিছুক্ষণ পর তারা বলে রুগীর খিচুনি আছে শরীয়তপুরে নিতে হবে। আমরা তখন জানতে চাই সন্তান হয়েছে। এ পর্যন্ত কেন বের করেছেন না জিজ্ঞাসা করলে তারা আমাদের কাছে মৃত রুগী বুজিয়ে দেয়। 

এ ব্যাপারে কথা বলতে ওই চিকিৎসকের সাথে যোগাযোগ করে তার বক্তব্য পাওয়া যায়নি। তবে চিকিৎসকের বরাত দিয়ে হাসপাতালটির ব্যবস্থাপক সামছুল আরিফিন মনজুর বলেন, দুপুরে একজন প্রসূতি নারীর অপারেশন হয়েছে। অপারেশনের সময় ওই নারী স্টক করেছে বলে চিকিৎসক জানিয়েছেন। শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়ার পথে ওই রোগী মারা যায়। উৎসুক জনতা হাসপাতালে ভাংচুর চালিয়েছে। 

নড়িয়া থানার তদন্ত ওসি (ভারপ্রাপ্ত ওসি) আবীর হোসেন বলেন, ঘড়িসারে মা-শিশু ও ডায়াবেটিক হাসপাতালের ডা. মনোয়ার হোসেন সিজার করেছে। পরে রুগীর অবস্থার অবনতি হলে শরীয়তপুর সদর হাসপাতালে রেফার করেন। পথে রুগী মারা যায়। তবে উত্তেজিত স্বজনরা হাসপাতাল ভাংচুর করেছে। ঘটনাস্থলে আমি গিয়ে নিহত স্বজনদের সাথে কথা বলেছি। যদি স্বজনরা অভিযোগ করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর