৮ মে, ২০২২ ২৩:০৩

জয়পুরহাটে কলেজছাত্রী আয়েশা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে কলেজছাত্রী আয়েশা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

জয়পুরহাট সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ছাত্রী আয়েশা ছিদ্দিকা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে ধর্ষণের বাধা দেওয়ায় হত্যার ঘটনায় গ্রেফতার আসামিদের ফাঁসির দাবি জানানো হয়েছে। রবিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবাশীষ দত্ত, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল জলিল, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তৌফিকুর রহমান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাসনিম তাবাসুম, ছুম্মা পারভিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা আসামি রনি মোহন্ত ও কামিনি জাহিদের ফাঁসির দাবি জানাচ্ছি। মানববন্ধনে কলেজের পাঁচ শতাধিক কলেজের শিক্ষার্থীসহ শিক্ষক-কর্মচারী অংশ নেন। 

উল্লেখ্য, বাড়িতে কেউ না থাকায় আয়েশা পাশের বাড়ির দুই কিশোরী মেয়েকে অন্য রুমে রেখে সে পাশের রুমে ঘুমিয়ে পরে। এই সুযোগে শুক্রবার গভীর রাতে রনি ও জাহিদ বাড়ির প্রাচীর টপকিয়ে আয়েশা রুমের প্রবেশ করে তাকে ধর্ষণের চেষ্টা করে একপর্যায়ে আয়েশা বাধা  দেওয়ায় ব্যর্থ হয়ে তারা তার মুখে কাপড় গুজে দেয় এবং শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। নিহতের পরিবারের দাবি ও পুলিশের ধারণা ধর্ষণের পর শ্বাসরোধ করে ওই ছাত্রীকে হত্যা করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর