১৫ মে, ২০২২ ২১:২৬

কালিয়াকৈরে তিন দিনব্যাপী স্কাউট প্রশিক্ষণ সমাপ্ত

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে তিন দিনব্যাপী স্কাউট প্রশিক্ষণ সমাপ্ত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে তিনদিনব্যাপী বার্ষিক প্রশিক্ষণ তাঁবুবাস ও দীক্ষা সমাপ্ত হয়েছে।

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) মীর মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ স্কাউটস গাজীপুর জেলা রোভারের সম্পাদক মো. আব্দুস সালাম, কোষাধ্যক্ষ মোফাজ্জল হোসেন, মিকাইল মোল্লা, নুরুল ইসলাম মোল্লা প্রমুখ।

এর আগে ১৯ জন যুবক ও ১১ জন যুব মহিলা স্কাউটে যোগদান করেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (আন্তর্জাতিক) মাহমুদুল হক গত ১৩মে অবলোকন মুক্ত স্কাউট গ্রুপের প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন করেন। পরে বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমুল হক, জাতীয় রাজস্ব একাডেমির মহাপরিচালক ও জাতীয় বাংলাদেশ স্কাউটসের কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) এমএম ফজলুল হক আরিফ, ভারপ্রাপ্ত জাতীয় উপকমিশনার (প্রশিক্ষণ) মো. আরিফুজ্জামান ক্যাম্প পরিদর্শন করেন। তিন দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পের কর্মসূচির মধ্যে ছিলো— হাইকিং, স্কাউট ওন, ক্যাম্প ফায়ার, দীক্ষা, ভিজিল, তাঁবুকলা, প্রাথমিক প্রতিবিধান প্রশিক্ষণ, বনকলা, প্রকৃতি পর্যবেক্ষণ। প্রশিক্ষণ ক্যাম্পে ৪০ জন রোভার সহচর ও কর্মকর্তা যোগ দেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর