২৮ মে, ২০২২ ১৬:২৪

চাঁপাইনবাবগঞ্জে অভিযান চালিয়ে দু’টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে অভিযান চালিয়ে দু’টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে অবৈধ অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ দেওয়ার পর আজ শনিবার চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাটে দু’টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, শনিবার দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহবুব হাসানের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় জনসেবা ডায়াগনস্টিক সেন্টার ও সাইফুন্নেসা মকবুল দাতব্য চিকিৎসালয়ের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। 

এছাড়াও নিরাময় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক না থাকায় প্রয়োজনীয় কাগজপত্র দাখিলের জন্য সময় দেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহবুব হাসান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ভোলাহাট উপজেলায় দু’টি প্রতিষ্ঠানকে কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু, তারা নির্দেশ না মানলে পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত বুধবার অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে এক সভা অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দেশের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর মনিটরিং ও সুপারভিশন বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে বেশকয়েকটি সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি ৭২ ঘণ্টার মধ্যে দেশের অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর