২৮ মে, ২০২২ ২২:৫২

বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ ৭ ক্লিনিক বন্ধ

বোয়ালমারী প্রতিনিধি

বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ ৭ ক্লিনিক বন্ধ

ফরিদপুরের বোয়ালমারীতে নিবন্ধন না থাকায় ৩টি ক্লিনিককে জরিমানাসহ মোট ৭টি ক্লিনিক বন্ধ ও মেয়াদহীন নিবন্ধন ব্যবহারের অভিযোগে ৪টি ক্লিনিককে ১ মাসের সময় বেধে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকাল ৩টা থেকে বোয়ালমারী পৌরসদর বাজারসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মারিয়া হক।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান মিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাদের জানা মতে বোয়ালমারীতে মোট ১৭টি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে ভ্রাম্যমাণ আদালত শনিবার সন্ধ্যা পর্যন্ত ১১টি ক্লিনিকে অভিযান চালায়। যার মধ্যে ‘৭টি ক্লিনিক অবৈধভাবে পরিচালনা করে আসছিল, এদের কোন নিবন্ধন নেই। 

ক্লিনিকগুলো হলো- আল নুর চক্ষু জেনারেল হাসপাতাল, সেতু সার্জিকাল ক্লিনিক, সেবা সার্জিকেল ক্লিনিক এন্ড জননী ডায়াগনস্টিক সেন্টার, আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টার, মডার্ন ল্যাবরেটরি,  মীম ডায়াগনস্টিক সেন্টার, স্বর্না সার্জিকেল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার’কে নিবন্ধন না থাকায় ও অব্যবস্থাপনার জন্যে ৩টি ক্লিনিককে ১২ হাজার টাকা জরিমানা আদায় করে কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। 

এছাড়া নিবন্ধনের মেয়াদ শেষ হওয়ায় কোহিনুর ডায়াগনস্টিক এন্ড জেনারেল হাসপাতাল, দি ইস্টার্ন সার্জিকাল ক্লিনিক, আল আমিন সার্জিকাল ক্লিনিক, মোল্যা আহমেদ হোসেন মেমোরিয়াল হাসপাতালকে আগামী একমাসের মধ্যে নিবন্ধন নবায়ন করার নির্দেশ দেওয়া হয়েছে।’

ভ্রাম্যমাণ আদালত পরিচালক মারিয়া হক বলেন, ‘গত ২৫ মে স্বাস্থ্য অধিদপ্তর একটি নির্দেশনা দিয়েছে। এতে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সারাদেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশনা দেওয়া হয়। ওই নির্দেশনা অনুযায়ী দণ্ডবিধির ১৯৮২সালের ৮ ও ১৩ ধারায় বিভিন্ন অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে বোয়ালমারী উপজেলা বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।’ 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর