শিরোনাম
২৯ মে, ২০২২ ১৩:৩৭

নেত্রকোনার হাওরাঞ্চলে বজ্রনিরোধক যন্ত্র স্থাপনের দাবি

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার হাওরাঞ্চলে বজ্রনিরোধক যন্ত্র স্থাপনের দাবি

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

'বজ্রপাতে আর মৃত্যু নয়'-এই স্লোগানে নেত্রকোনার হাওরাঞ্চলে বজ্রনিরোধক সংকেত যন্ত্র স্থাপনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ রবিবার বেলা সাড়ে ১১টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সামনের সড়কে বেসরকারি আইইডি'র সহযোগিতায় জনউদ্যোগ এ মানবন্ধনের আয়োজন করে।

জনউদ্যোগ ফেলো সাংবাদিক শ্যামলেন্দু পালের সঞ্চালনায় একাত্মতা প্রকাশ করে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম। এছাড়াও সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সাংবাদিকরা বক্তব্য রাখেন। পরে সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী মানববন্ধের সমাপ্তি করেন। এসময় বক্তারা জেলার ১০ উপজেলার হাওর এলাকায় বজ্রপাতে মৃত্যু কমাতে সংকেত যন্ত্রসহ উঁচু টাওয়ার স্থাপনের জন্য কার্যকরী উদ্যোগ গ্রহণের দাবি জানান। এতে জনপ্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার মানুষ অংশ নেন। 

তারা বলেন, হাওর এলাকায় ধান কাটার মৌসুমেই এই বর্ষায় বজ্রপাতে প্রচুর প্রাণহানি ঘটে। এসময় ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তারা আরও বলেন, ধান না কেটে বসে থাকার সময় নয় মৌসুমটি। ফলে কৃষকরাই বেশিরভাগ সময় মারা যাচ্ছেন। এ  থেকে রক্ষার একমাত্র পথ বজ্রনিরোধ যন্ত্র স্থাপন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর