৩১ মে, ২০২২ ২০:১৮

চাঁদপুর জেলায় ৩৫ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলায় ৩৫ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

চাঁদপুরে স্বাস্থ্য বিভাগের অনুমোদনহীন ৩৫টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। নবায়ন ও সঠিক কাগজপত্র না থাকায় কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়।

সিভিল সার্জনের নির্দেশে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় জেলার আট উপজেলায় পৃথক অভিযান চালিয়ে এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

অভিযানে অংশ নেন সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং তাদের মনোনীত মেডিক্যাল অফিসারগন। ভ্রাম্যমাণ আদালত ত্রুটিপূর্ণ এবং অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো থেকে আর্থিক জরিমানাও আদায় করেন।

চাঁদপুর সিভিল সার্জন ডা. সাহাদাত হোসেন বলেন, জেলায় সবমিলিয়ে ২৭০টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এরমধ্যে যাচাই-বাছাই করে ৭০টি অনুমোদনহীন পাওয়া গেছে। পরে গত দু’দিনে এগুলোর বিরুদ্ধে অভিযান চালিয়ে ৩৫টিতে সিলগালা করা হয়েছে। 
অন্যান্যগুলোর বিরুদ্ধেও পর্যায়ক্রমে ব্যবস্থা নেওয়া হবে। 

সিলগালা করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- চাঁদপুর সদরে ৭টি, ফরিদগঞ্জে ২টি, হাজীগঞ্জে ৬টি, কচুয়ায় ৪টি, শাহরাস্তিতে ৩টি, মতলব উত্তরে ৩টি, মতলব দক্ষিণে ৭টি এবং হাইমচরে ৩টি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর