১ জুন, ২০২২ ১৬:০৮

অত্যাচার থেকে বাঁচতেই আত্মগোপনে ছিলেন ‘গুম’ হওয়া আসমানী

নাটোর প্রতিনিধি

অত্যাচার থেকে বাঁচতেই আত্মগোপনে ছিলেন ‘গুম’ হওয়া আসমানী

নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া এলাকায় শশুর বাড়ি থেকে চার বছর আগে নিখোঁজ হওয়া আসমানীকে টাঙ্গাইল থেকে জীবিত উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বুধবার দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে নাটোর পিবিআই পুলিশ সুপার শরীফ উদ্দিন এ কথা জানিয়েছেন। তিনি আরও জানান, ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর দিঘাপতিয়া ইউনিয়নের শিবদুর গ্রামে শ্বশুর বাড়ি থেকে ‘গুম’ হয় আসমানী। খোঁজাখুঁজি করেও দীর্ঘ পাঁচ মাস মেয়ের খবর না পেয়ে আসমানীর শ্বশুর বাড়িতে যান তার বাবা আকবর আলী। মেয়ের সাথে দেখা করতে চাইলে আসমানীর বাবাকে তার শ্বশুর বাড়ির লোকজন জানায়, তার মেয়েকে মেরে ফেলে মরদেহ গুম করা হয়েছে।

পরে ২০১৯ সালের ০৩ ফেব্রুয়ারি নাটোর সদর থানায় আসমানীর পিতা বাদী হয়ে আসমানীর স্বামী দুলালসহ পরিবারের পাঁচ সদস্যর নাম উল্লেখ করে একটি অপহরণ মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে আসমানীর শ্বশুরকে গ্রেফতার করে আদালতে হাজির করে। এসময় আদালত অধিক তদন্ত করতে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে পিবিআইকে নির্দেশ প্রদান করেন। পিবিআই’র একটি দল চলতি বছর ৩১ মে দুপুর তিনটায় আসমানীকে জীবিত অবস্থায় টাঙ্গাইল জেলার মির্জাপুরের গোড়াই এলাকার ভাড়া বাসা থেকে উদ্ধার করে। 

পিবিআই পুলিশ সুপার শরীফ উদ্দিন বলেছেন, জিজ্ঞাসাবাদে আসমানী জানিয়েছেন ২০১৫ সালে বিয়ের পর থেকেই শ্বশুর বাড়ির লোকজন অমানবিক নির্যাতনেই কাউকে কিছু না বলে স্বেচ্ছায় পালিয়ে থাকেন আসমানী। এসময় তিনি পরিচিত কারো সাথে যোগাযোগ করেননি।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর