৮ জুন, ২০২২ ১৫:০৪

দিনাজপুর সেন্ট যোসেফস্ স্কুলে দু’দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর সেন্ট যোসেফস্ স্কুলে দু’দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

‘বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন, খারাপ আসক্তি করব বর্জন’ প্রতিপাদ্যে দিনাজপুর সেন্ট যোসেফস্ স্কুলে প্রযুক্তি ও বিজ্ঞান মেলা শুরু হয়েছে। দুই দিনব্যাপী এ মেলায় পদার্থ, রসায়ন, জীব-বিজ্ঞান, গণিত, আইসিটি ও কৃষি বিষয়ে ২৫০ জন শিক্ষার্থী ১৫১টি প্রজেক্ট প্রদর্শন করবে।

বুধবার সকালে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। উদ্বোধন শেষে প্রধান অতিথি বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিস্টার খ্রীস্ট্রিনা লিপি দেশাই-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিরাজুল ইসলাম, হাবিপ্রবির মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সাহাদাত হোসাইন খান।

অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন সেন্ট যোসেফস্ কনভেন্ট-এর জ্যেষ্ঠ সিস্টার হেলেন গমেজ, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিক সিস্টার রুমা পালমা, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য প্রণয় রোজারিও এবং বিজ্ঞান মেলার আহ্বায়ক সহকারি শিক্ষক মো. আল আমিন।

প্রতিযোগীদের মধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ৫টি গ্রুপের ২০ জনকে পুরস্কার প্রদান হবে এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের জন্য বিশেষ পুরস্কারের ব্যবস্থা থাকবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর