১৩ জুন, ২০২২ ১৭:০১

করিমগঞ্জে চার শিক্ষিকাকে হেনস্তার প্রতিবাদে পরীক্ষা বন্ধ রেখে বিক্ষোভ

কি‌শোরগ‌ঞ্জ প্রতিনিধি

করিমগঞ্জে চার শিক্ষিকাকে হেনস্তার প্রতিবাদে পরীক্ষা বন্ধ রেখে বিক্ষোভ

করিমগঞ্জে চার শিক্ষিকাকে হেনস্তার প্রতিবাদে পরীক্ষা বন্ধ রেখে বিক্ষোভ

কিশোরগঞ্জের করিমগঞ্জে বখাটেদের দ্বারা চার শিক্ষিকাকে হেনস্তার প্রতিবাদে বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। পরীক্ষা বন্ধ রেখে করিমগঞ্জের জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সোমবার মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে বিক্ষোভ কর্মসূচি।

খবর পেয়ে করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুল আলম সিদ্দিকী এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। তাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে পরে কর্মসূচি স্থগিত করা হয়।

উল্লেখ্য, করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ে ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় রবিবার স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে হেনস্তার শিকার হন শিক্ষিকারা। বখাটেরা করিমগঞ্জের দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন তালিয়াপাড়া এলাকায় শিক্ষিকাদের বহন করা অটোরিকশার গতিরোধ করে চার শিক্ষিকার শরীরে গোবর ও কাদা মিশ্রিত পানি ছুড়ে মারে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ৩/৪ বখাটে প্রায়ই উত্ত্যক্ত করতো। মোবাইল ফোনে তাদের ছবিও তুলত। রবিবার প্রথম সাময়িক পরীক্ষা চলাকালীন বখাটেরা বিদ্যালয়ে প্রবেশ করে দুই ছাত্রীর সঙ্গে দেখা করে। এ দৃশ্য দেখে শিক্ষিকা শাহনাজ পারভীন-১, শাহনাজ পারভীন-২, লাভলী রাণি পাল ও তানিয়া ছিদ্দিকী তাদের বিদ্যালয় থেকে বের হয়ে যেতে বলেন।

পরে ছুটি শেষে চার শিক্ষিকা অটোরিকশাযোগে বাড়ি ফেরার পথে দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন তালিয়াপাড়া এলাকায় পৌঁছালে বখাটেরা অটোরিকশাটি থামায়। পরে শিক্ষিকাদের শরীরে গোবর ও কাদা মিশ্রিত ময়লা পানি ছুড়ে মারে বলে জানা গেছে।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামছুল আলম সিদ্দিকী জানান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তিনি। এ ব্যাপারে থানায় অভিযোগ দেওয়ার জন্য শিক্ষকদের বলা হয়েছে। এখনো কেউ অভিযোগ দেননি। এ ঘটনায় জড়িত বখাটেদের গ্রেফতারে অভিযান চলছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর