শিরোনাম
১৪ জুন, ২০২২ ১৮:২৬

মামাকে খুনের দায়ে ভাগ্নের ফাঁসির আদেশ

মাদারীপুর প্রতিনিধি

মামাকে খুনের দায়ে ভাগ্নের ফাঁসির আদেশ

প্রতীকী ছবি

মাদারীপুর শহরে গ্রাম্য দলাদলি ও বিরোধকে কেন্দ্র করে লিটন তাইয়ানি (৪৮) নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে তার ভাগ্নে নাসির বেপারীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস এই আদেশ দেন। তবে ফাঁসির আসামি পলাতক রয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী সিদ্দিকুর রহমান সিং।

মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২ এপ্রিল বিকেলে নিহত লিটন তাইয়ানি তার ছেলেকে চিকিৎসা করানোর জন্য মাদারীপুর সদরের বাড়ি থেকে একটি ক্লিনিকে আসতেছিলেন। পথে উপজেলা পরিষদের মেইন রাস্তায় একই এলাকার জাহের বেপারীর ছেলে মজনু বেপারী (৬৫), মান্নান বেপারী (৫৫), মান্নান বেপারীর ছেলে সজীব বেপারী (৩৩), জব্বার মীরার ছেলে ইব্রাহিম মীরা (৩০), সোবাহান মীরার ছেলে হাবুল মীরা (৩৩), কালাম মীরার ছেলে ফারুক মীরা (৩৪), কাদের বেপারীর ছেলে নাসির বেপারী (৩৮), সুমন বেপারী (৩৫) ও এসকান্দার খানের ছেলে সোহেল খান (৩৫) পাঁচটি মোটরসাইকেল যোগে এসে স্থানীয় দলাদলি ও বিরোধকে কেন্দ্র করে লিটন তাইয়ানিকে কুপিয়ে হত্যা করে।

পরে এ ঘটনায় লিটন তাইয়ানির ভাই মিজান তাইয়ানি বাদী হয়ে পরের দিন ৩ এপ্রিল ৯ জনকে আসামি করে মাদারীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মিজানুর রহমান ৬ জুলাই মামলার আসামি নাসির বেপারী ও সুমন বেপারীকে অভিযুক্ত করে এবং বাকি সাতজনকে অব্যাহতি প্রদানের সুপারিশ করে চার্জশিট প্রদান করেন। তবে মামলার বাদী মিজান তাইয়ানি এই চার্জশিটের বিরুদ্ধে নারাজি আবেদন করলে আদালত সকলকে আসামি অন্তর্ভুক্ত করে মামলার বিচার কার্যক্রম পরিচালনার আদেশ দেন।

মাদারীপুর আদালতের পিপি অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং বলেন, মাদারীপুরের চরকুলপদ্বী গ্রামের স্থানীয় দলাদলি ও বিরোধের জেরে লিটন তাইয়ানিকে হত্যার ঘটনায় গত ১১ বছর ধরে মামলা আদালতে বিচারাধীন ছিল। মঙ্গলবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস এই মামলায় নিহত লিটন তাইয়ানির ভাগ্নে নাসির তাইয়ানিকে মৃত্যুদণ্ডের আদেশ প্রদান করেন। সেই সাথে বাকি আটজন আসামিকে খালাস প্রদান করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর